বাগেরহাটে আনন্দ উচ্ছাসের মধ্য দিয়ে শেষ হল দশদিন ব্যাপী বই মেলা

বাগেরহাট প্রতিনিধি: গতকাল মঙ্গলবার দুপুরে বাগেরহাট দশ দিন ব্যাপি বই মেলা স্বাধীনতা উদ্যানে পুরুস্কার বিতরণ ও আলোচনা সভার মধ্য দিয়ে বইমেলার আনুষ্ঠানিক ইতি টানা হয়।

মেলা আকর্ষনীয় করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন সন্ধ্যায় ছিল আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মুক্তিযুদ্ধের সংগঠক বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম।

এসময় বক্তব্য দেন, সৈয়দ হাসান ইমামের স্ত্রী নৃত্যশিল্পি ও অভিনেতা লায়লা হাসান,বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ শাখিলুর রহমান, বাগেরহাট অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন,বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপু, অধ্যাপক বুলবুল করিব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মীর ফজলে সাইদ ডাবলু, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধের সংগঠক বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম বলেন, বই মেলায় সেই ধরণের বই আনা উচিত, যে বই পড়লে মানুষ হিসেবে তৈরী হওয়া যায়।

এমনকিছু বই বাজারে আছে যেসব বই কোনভাবে পড়া উচিত নয়। ওইসব বই পড়লে মানুষের মধ্যে বিক্রিত রুচি সৃষ্টি হয়। তাই বই নির্বাচনের ক্ষেত্রে পাঠকদের সচেতন হওয়ার আহবান জানান এই গুনিব্যক্তি।

আলোচনা সভা শেষে, জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

আনন্দ উচ্ছাস, সাংস্কৃতিক অনুষ্ঠান, বই প্রদর্শণ, ক্রয় ও বিক্রয়ের মধ্য দিয়ে শেষ হল বই মেলা চলতি মাসের ২২ ডিসেম্বর বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে “এসো বিজয় আনন্দে বইমেলা প্রাঙ্গণে” এই প্রতিপাদ্য নিয়ে দশ দিন ব্যাপি বই মেলা শুরু হয়।

প্রতিদিনই মেলায় ক্রেতা, বিক্রেতা ও দর্শনার্থীদের ভীড় ছিল চোখে পড়ার মত।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.