বাগেরহাটের সুন্দরবনে পোনা আহরণকালে ১২ জেলে আটক


বাগেরহাট প্রতিনিধি: জনস্বার্থে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাগেরহাটের পুর্ব-সুন্দরবনে অবৈধভাবে প্রবেশ করে বাগদা ও গলদা চিংড়ীর রেনু পোনা আহরণের সময় ১২ জেলেকে আটক করেছে স্মার্ট দলের বনরক্ষীরা।
বুধবার রাতে পূর্ব বনবিভাগের শরণখোলা ফরেষ্ট স্টেশনের আড়াই বেকীর মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় ওই জেলেদের কাছ থেকে ৪টি নৌকা, ৮টি রেনু পোনা ধরা নেট জাল, ৪টি সোলার প্যানেল, ৪টি ব্যাটারীসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।
আটক জেলেরা হলো, বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের খালেক জমাদ্দার (৬৬), মিরাজ হাওলাদার (৬৫), ছগির হাওলাদার (৪৩), সামাদ হাওলাদার (৩২), মালেক জমাদ্দার (৫০), জলিল হাওলাদার (৪৫), ছিদ্দিকুর রহমান (৪০), রফিকুল হাওলাদার (৩৮),হালিম পহলান (৪০), শরণখোলা গ্রামের নজরুল হাওলাদার (৪২), ইসমাইল হাওলাদার এবং উত্তর সাউথখালী গ্রামের হাবিব শেখ (৫০)।
এদের বিরুদ্ধে বন আইনে মামলা দেয়া হয়েছে। তাদের কে আজ বৃহস্পতিবার (০৯ জুন) দুপুর ১২টার দিকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।
পূর্ব সুন্দরবনের শরণখোলা স্টেশন কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বিটিসি নিউজকে জানান, মাছের প্রজনন মৌসুম শুরু হওয়ায় গত ১জুন থেকে ৩১ আগস্ট-২০২২ পর্যন্ত সুন্দরবনে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা চলছে। কিন্তু এসব অসাধু জেলেরা সেই নিষেধাজ্ঞা অমান্য করে গোপনে বাগদা ও গলদা রেনু পোনা আহরণের জন্য সংরক্ষিত বনে প্রবেশ করে। গোপন সংবাদের মাধ্যমে এই তথ্য জানার পর নিয়মিত টহলরত স্মার্ট প্যাট্রলিং দলের সদস্যরা ১২ জেলেকে নৌকাসহ আটক করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.