বাগেরহাটের জনসংখ্যা ১৬ লক্ষ ১৩ হাজার ৮৬ জন

বাগেরহাট প্রতিনিধি: সর্বশেষ জনশুমারি অনুযায়ী বাগেরহাট জেলার জনসংখ্যা ১৬ লক্ষ ১৩ হাজার ৮৬ জন। বৃহস্পতিবার জেলা পরিসংখ্যান কার্যালয়ের ব্যাবস্থাপনায় অনুষ্ঠিত রিপোর্ট প্রকাশনা অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছেন জেলা পরিসংখ্যান দপ্তরের উপ পরিচালক মোঃ রাসিউল ইসলাম।

জনশুমারি ও গৃহগননা ২০২২ এর জেলা ভিত্তিক রিপোর্ট প্রকাশনা উপলক্ষে বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অরবিন্দু বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপ পরিচালক শেখ শামছুর রহমান।
এ অনুষ্ঠানে জানানো হয় দেশে এই প্রখম ডিজিটাল পদ্ধতিতে তথ্য সংগ্রহ এবং রিপোর্ট প্রকাশ করা হলো। যে কারনে বিগত দিনের তুলনায় অনেক কম সময়ের মধ্যে রিপোর্ট প্রকাশ করা সম্ভব হয়েছে। স্বাধীনতার পর ৫ম বারের মত জনশুমারির রিপোর্ট প্রকাশ করা হলো।
এ অনুষ্ঠানে জেলার জনসংখ্যার পাশাপাশি মোবাইল ও ইন্টারনেট ব্যহারকারি, নিরাপদ পানি ব্যাবহারকারি, কাচা,পাকা ও খোলা পায়খানা ব্যবহারকারির আনুপাতিক হারসহ বিভিন্ন তথ্য প্রদান করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.