বাগেরহাটের ঐতিহ্যবাহী সাংস্কৃতি সংগঠন, অংকুর এর ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


বাগেরহাট প্রতিনিধি: র্যালী, আলোচনা স্মৃতিচারণ ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে বাগেরহাটের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন অংকুর এর ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হলো। মুক্তি যুদ্ধের চেতনায় বাঙালির সংস্কৃতি চর্চায় প্রত্যয়, নিয়ে অংকুর সাংস্কৃতি সংগঠন প্রতিষ্ঠিত হয়।
বাগেরহাট ২ আসনের মাননীয় সংসদ সদস্য শেখ তন্ময় বলেন দক্ষিণবঙ্গের এই জনপদের ঐতিহ্যবাহী সংগীত প্রতিষ্ঠান অংকুর সাংস্কৃতিক সংগঠনের আগামী দিনগুলি সংগীত চর্চার মাধ্যমে বাগেরহাট জেলাকে সু উচ্চ মর্যাদার আসনে বসাতে পারে এ আশাবাদ ব্যক্ত করছি, এমপি শেখ তন্ময় তিনি আরো বলেন অংকুরের পদযাত্রা বাগেরহাট জেলা ছাড়িয়ে জাতীয় পর্যায় পৌঁছে যাক সেই প্রত্যাশা করছি।
গতকাল বাগেরহাট রুপা চৌধুরী পার্ক আলোচনা ও সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অংকুর এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংবর্ধনা ও বিভিন্ন পর্যায়রে পেশাজীবীদের সম্মানিত করেন, অংকুর সাংস্কৃতিক সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সম্মিলিত সাংস্কৃতিক জোট বাগেরহাট জেলা শাখার সভাপতি মীর ফজলে সাঈদ ডাবলু, অংকুর সাংস্কৃতিক সংগঠন এর সভাপতি এমডি শাহিন, অংকুর সাংস্কৃতিক সংগঠন এর প্রতিষ্ঠা কালীন সভাপতি শেখ কামাল উদ্দিন, অনুষ্ঠানে স্মৃতিচারণ,সম্মাননা করেন বাগেরহাট জেলা কালচারাল অফিসার মোঃ রফিকুল ইসলাম, সাংবাদিক মাসুম হাওলাদার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বাগেরহাট জেলা শাখার সভাপতি ও বাগেরহাট উপজেলা প্রেসক্লাব এর সভাপতি, ক্রিড়া ব্যক্তিত্ব ও ব্যবসায়ী রাজু আহমেদসহ বিভিন্ন পর্যায়ে ব্যক্তিদের কে সম্মাননা করেন অংকুর সাংস্কৃতি সংগঠন।
মোঃ রফিকুল ইসলাম বাগেরহাট জেলা কালচারাল অফিসার তিনি বলেন অংকুর সাংস্কৃতিক সংগঠন তার সৃজনশীললতার ২৫ বছর পুর্তি উপলক্ষে দিনব্যাপী সংগীত অনুষ্ঠান ও গুণীজন সম্মাননার আয়োজন করেছেন জেনে আমি আনন্দিত।
তিনি আরো বলেন এই মহতি কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
প্রতিষ্ঠাতা অংকুর সাংস্কৃতিক সংগঠন ও সভাপতি সম্মিলিত সাংস্কৃতিক জোট বাগেরহাট জেলা শাখার মীর ফজলে সাঈদ ডাবলু বলেন বাগেরহাটের ঐতিহ্যবাহী সাংস্কৃতি সংগঠন, মুক্তি যুদ্ধের চেতনায় বাঙালির সংস্কৃতি চর্চায় প্রত্যয় নিয়ে অংকুর সাংস্কৃতি সংগঠন ১ ফেব্রুয়ারি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় ।
প্রতিষ্ঠাকালিন সময় থেকেই আমাদের এই সংগঠনের অনেক শিল্পীরা জাতীয় পর্যায়ে প্রতিষ্ঠিত পরিচিতি লাভ করে বেতার টেলিভিশনে নিয়মিত শিল্পী হিসেবে তালিকাভুক্ত হয়েছেন। এ সময় অংকুর এর সকল সম্মানিত সদস্যদের কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি। অনুষ্ঠান উপস্থাপনা করেন আবু বক্কর ছিদ্দিক।সকাল থেকে শুরু করে রাত্র ৯ টা পর্যন্ত বিভিন্ন শিল্পীরা এই সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.