বাগাতিপাড়ায় কলেজ মাঠে নির্মাণ সামগ্রী

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলা মহিলা কলেজ মাঠ দখল করে রাখা হয়েছে রাস্তার কাজের নির্মাণসামগ্রী। নির্মাণসামগ্রীর ধুলাবালি আর কালো ধোঁয়া, বিকট শব্দ এবং বিটুমিনের তীব্র গন্ধে ক্লাস করা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে শিক্ষক ও শিক্ষার্থীদের। তীব্র কালো ধোঁয়ায় ওই এলাকা আচ্ছন্ন হয়ে পড়েছে।

জানা গেছে, উপজেলা প্রকৌশল বিভাগের (এলজিইডি) অধীনে উপজেলার তমালতলা বাজার মোড় থেকে মল্লিকপুর পর্যন্ত এক কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ চলছে। এ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৬ লাখ টাকা। কাজটি পেয়েছেন নাটোরের এমএন ট্রেডার্স। তবে সাব-ঠিকাদার হিসেবে কাজ করছেন নাসির উদ্দিন। কয়েকদিন দিন পুর্বে থেকে বিদ্যালয়ের মাঠে নির্মাণসামগ্রী পাথরের কুচি, বিটুমিনের ড্রাম, প্লান্ট মেশিন রাখা হয়েছে।

আজ সোমবার সরেজমিন দেখা গেছে, কলেজটি খোলা রয়েছে। কলেজের সামনে মাঠে পাথরের কুচি, বিটুমিনের ড্রাম ও পাথর-বালু মিশ্রণের জন্য প্লান্ট মেশিন বসানো আছে। বিকট শব্দে চলছে সেটি। গার্মেন্টের ঝুট জ্বালিয়ে বিটুমিন গলানো হচ্ছে। তীব্র কালো ধোঁয়ায় ওই এলাকা আচ্ছন্ন হয়ে আছে। নির্মাণসামগ্রীর ধুলাবালি আর কালো ধোঁয়া এবং বিটুমিনের তীব্র গন্ধে ক্লাস করা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে শিক্ষক ও শিক্ষার্থীদের। গত ২ দিন থেকে চলছে তাদের এ কর্মযজ্ঞ।

কলেজের মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক মোছাঃ শিউলি খাতুন বলেন, কালো ধোঁয়া, বিকট শব্দে শিক্ষার্থীদের ক্লাশ নেওয়া অসুবিধা হচ্ছে। বিষয়টি অধ্যক্ষকে জানান হয়েছে।

অধ্যক্ষ মোঃ মামুনুর রশীদ বিটিসি নিউজকে বলেন, এটি সরকারি কাজ। এক সপ্তাহের সময় চেয়েছিল। তাই সরকারি কাজে সহায়তা করার লক্ষ্যে তাদের মাঠ ব্যবহার করতে দেওয়া হয়েছে। তবে এতে অসুবিধা হওয়ায় তাদের জানানো হয়েছে, তারা দুয়েক দিনের মধ্যেই সরিয়ে নিতে চেয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.