বাগমারায় স্ত্রীর হাতে স্বামী খুনের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামী স্ত্রী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের কোয়ালী পাড়ায় স্ত্রীর পরকীয়া প্রেমে বাধা দেওয়ায় স্ত্রীর হাতে স্বামী হোসেন আলী খুন হয়। এই আলোচিত ঘটনার তিন মাস দশদিন পরে অভিযুক্ত স্ত্রীকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম।
পুলিশের হাতে গ্রেফতারকৃত ওই নারীর নাম হলো, চাম্পা বিবি (৩২), সে একই উপজেলার পার্শবর্তী গোবিন্দ পাড়া ইউনিয়নের চাঁইসারা গ্রামের মোঃ কাশেম আলীর মেয়ে। নিহত ব্যাক্তির নাম মোঃ হোসেন আলী (৩৫)। সে কোয়ালী পাড়া গ্রামের মৃতঃ ছলিম উদ্দীনের তৃতীয় ছেলে।
পুলিশের তদন্ত এবং এলাকাবাসী সূত্রে জানা গেছে, অভিযুক্ত  চম্পা বিবিকে গত প্রায় ১৮ বছর আগে নিহত হোসেন আলী বিয়ে করেন। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে আছে। বিবাহের পর থেকেই চম্পা বিবি প্রতিবেশি ৩/৪ জন পুরুষের সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। কিন্তু দূর্বল ও অসহায় হোসেন আলী সংসার ভেঙ্গে যাবার ভয়ে তাকে বিভিন্ন ভাবে শাসন করলেও তালাক দেননি।
হোসেন আলী বিগত দিনের ন্যায় ঘটনার দিন ২৯ জুন তার বাড়ির পার্শে কোয়ালীপাড়া বাজারে সন্ধায় চা খেয়ে রাত আনুমানিক দশটার দিকে বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়েন। সকাল ৮ টার দিকে তার স্ত্রী চম্পা বিবি ঘরের ভিতরে গিয়ে দেখে যে তার স্বামী নড়াচড়া করছে না। এর পর তার প্রতিবেশীদের ডেকে আনেন। তারা এসে দেখে হোসেন আলী মারা গেছে।
খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল পরিদর্শনে গেলে পুলিশের সাথে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ে চম্পাবিবি। তার অসংলগ্ন কথাবার্তায় সন্ধেহ হলে চাম্পা বিবিকে থানায় নিয়ে যায় পুলিশ, এবং ময়না তদন্তের জন্য লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানোর নির্দেশ দেয়।
অবশেষে ওই দিন বেলা তিনটার দিকে চম্পা বিবিকে মৃত হোসেন আলীর বড় ভাই কাশেম আলী ও হাসান আলীর জিম্মায় ছেড়ে দেয়। এ দিকে ঘটনার প্রায় দুই মাস পর ময়না তদন্তের রিপোর্ট পুলিশের হাতে এসে পৌছালে, পুলিশ অভিযুক্ত চম্পা বিবিকে খুজতে থাকে, টের পেয়ে চম্পা বিবি এলাকা ছেড়ে পালিয়ে যায়। এ দিকে নিহত হোসেন আলীর বড় ভাই হাসান আলী বাদী হয়ে গত ৭ সেপ্টেম্বর ২০২১ ইং বাগমারা থানায় চম্পা বিবিকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলার সুত্র ধরে আজ শনিবার তারিখ ঢাকার শফিপুর এলাকার এক ভাড়াবাড়ি থেকে সকাল ৮ টার দিকে চম্পা বিবিকে গ্রেফতার করে পুলিশ।
এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে ওই মামলার তদন্ত কর্মকর্তা (এস,আই) আব্দুল মজিদ বলেন, ময়না তদন্তের রিপোর্ট এবং অভিযোগ পাওয়ার পর আমি এই মামলার প্রধান আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এতে অন্য কেউ যদি এই ঘটনার সাথে জড়িত থাকে তাদেরকেও গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বেও জানানো হয়।
এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহমেদ গ্রেফতার বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে গণমাধ্যম কর্মীদের বলেন, অপরাধী চক্র যত বড় কিংবা শক্তিশালী হোক না কেন কেউ ছাড় পাবেনা। আগামীকাল রবিবার পুলিশ হেফাজতে চম্পা বিবিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.