বাগমারায় সমবায় দিবসে হুইল চেয়ার পেয়ে প্রতিবন্ধী মেছের আলী বেজাই খুশি

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার প্রতিবন্ধী মেছের আলী সমবায় দিবসে একটি হুইল চেয়ার পেয়ে বেজাই খুশি হয়েছেন। তার একটি হুইল চেয়ার পাওয়ার দীর্ঘ দিন কামনা ছিল।
অবশেষে মানবতার সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতি ও আঁত-তাবারা মডেল হাসপাতাল। আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতি’র পরিচালক অসহায় গরীব প্রতিবন্ধী মেছের আলীর র্দীঘ দিনের আকুতি পুরন করতে পেরে তিনিও আনান্দিত।
প্রতিবন্ধী মেছের আলীর বাড়ি উপজেলার মাড়িয়া ইউনিয়নের অনন্তপাড়া গ্রামে। ছোট থেকেই তিনি শারীরিক প্রতিবন্ধী। প্রতিবন্ধী মেছের আলীর বয়স প্রায় ৭০ বছর। আগে একটু চলাফেরা করতে পারলেও এখন বয়সের ভারে তিি নুয়ে পড়েছেন। ফলে চলা ফেরা করতে তিনি বড় কষ্টে চলছিলেন। অসহায় জীবনে হুইল চেয়ার পেয়ে তিনি খুশি হয়েছেন।
অসহায় মেছের আলীর বিষয়ে আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান জানান, তাঁর সমবায় সমিতি’র ২০১৪ সালে সমবায়ের রেজিস্ট্রেশন প্রাপ্ত হয়। রেজিস্ট্রেশন পাওয়ার পর থেকেই তিনি মানবতার সেবার কাজ শুরু করেন। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সেবায় শুরু থেকেই কাজ করছেন আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতি।
আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতি মূলত শিক্ষক-কর্মচারীদের মাঝে স্বল্প মুনাফার মাধ্যমে বিভিন্ন ব্যান্ডের নির্মাণ সামগ্রী সরবরাহ করেন থাকেন। সেবার মানষিকতায় বৃদ্ধির করার লক্ষ্যে আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতির পক্ষ থেকে ২০১৯ সালে ভবানীগঞ্জের প্রাণকেন্দ্র স্থাপন করা হয়েছে আঁত-তাবারা মডেল হাসপাতাল।
প্রতিষ্ঠানটি শুরুতে বীর মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে চিকিৎসা সেবা কার্যক্রম আরম্ভ করেন। সেই সাথে গরীর, দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী রোগীদের জন্য রয়েছে বিশেষ ছাড়ে চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়। এই ধারাবাহিকতায় শনিবার ৫১ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতি ও আঁত-তাবারা মডেল হাসপাতালের পক্ষ থেকে প্রতিবন্ধী মেছের আলীকে আনুষ্ঠানিক ভাবে একটি হুইল চেয়ার প্রদান করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, আত-তিজারা কর্মচারী সমবায় সমিতির পরিচালক আব্দুল হালিম, আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান।
আঁত-তাবারা কর্মচারী সমবায় সমিতি ও আঁত-তাবারা মডেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান বলেন, আমরা আত্মমানবতার উদ্দেশ্য নিয়ে শুরু থেকে কাজ করে যাচ্ছি। বিভিন্ন সময় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে সেবা দিয়ে থাকি। সমবায় সমিতি ও হাসপাতালের মাধ্যমে সেবা বঞ্চিত মানুষের কাছে সেবা নিয়ে পৌঁছে গেছি। আমাদের সেবাকে মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দেয়ার জন্য সকলের সহযোগিত কামনা করছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.