বাগমারায় শৈত প্রবাহে জনজীবনে চরম দুর্ভোগ


বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাগমারা ও তার পার্শ্ববর্তী এলাকায় গত ৩ দিন ধরে শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। প্রচন্ড ঠান্ডা ও ঘন কুয়াশায় জনজীবনে চরম দুর্ভোগ দেখা দিয়েছে।
শুক্রবার সকাল থেকে সমস্ত এলাকায় ঘন কুয়াশায় অন্ধকার। দিনে গাড়িতে হেডলাইট দিয়ে চলাচল করতে হচ্ছে। উত্তরে হিমেল হাওয়া আর কন কনে ঠান্ডায় দিন যাপনে কষ্টকর হয়ে পড়েছে।
বিশেষ করে দিনমজুর, গরীব ও অসহায়দের দিন যাপনে অতি কষ্টে চলছে। বাইরে কাজে যেতে না পেরে অনেকে অনাহারে অর্ধাহারে দিন যাপন করছেন।
গত দুই সপ্তাহ ধরে ঘন কুয়াশা আর উত্তরে বাতাসে অস্থির ছিল এলাকার সাধারণ মানুষ। এর পর গত ৩ দিন ধরে চলছে মেঘলা দিন আর উত্তরে হিমেল বাতাস যোগ হয়ে একাকার ঠান্ডা নেমে এসেছে। গত কয়েক দিন আগে দিনে বেলা বাড়ার সাথে সাথে একটু করে সূর্য্যরে মুখ দেখা গেলেও তা ছিল ক্ষণস্থায়ী।
তবে গতকাল সূর্য্যরে দেখা মিলেনি। প্রয়োজন ছাড়া কেউ ঘর হতে বের হচ্ছে না। বাইরে ঘন কুয়াশায় অন্ধকার। গাড়ি নিয়ে কেউ বাইরে যেতে চাইলে তাকে গাড়ির হেডলাইট দিয়ে চলতে হচ্ছে।
এছাড়া অতিরিক্ত শীতের কারণে ভ্যান চালক, দিনমুজুর ও খেটে খাওয়া মানুষের চরম দুর্ভোগ বেড়ে গেছে।
বালানগর গ্রামের ভ্যান চালক সেকেন্দার আলী ও জয়নাল আলী জানান, প্রচন্ড শীতের কারণে বাইরে লোকজন যাতায়াত করছে না। এতে কোন ভাড়া না পেয়ে টাকার অভাবে পরিবার পরিজন নিয়ে সমস্যায় রয়েছেন।
এছাড়াও ভেটে খাওয়া মানুষ বিভিন্ন এনজিওর কিস্তির টাকা দিতে পারছেন না। কৃষকদের মওসুমের ব্যুরো ধান লাগানোর সময় হলেও মাঠে ঠান্ডায় নামতে পারছেন না। এতে করে চাষ আবাদের বিঘ্ন হচ্ছ বলে তার উদ্বিগ্ন হয়ে পড়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.