বাগমারায় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির মানববন্ধন ও অবস্থান কর্মসূচী

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় তিনটি ক্লিনিকে মোবাইল কোর্টের অভিযান করায় মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেছে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি।
মঙ্গলবার বিকেলে সাড়ে ৫ টায় ভবানীগঞ্জ নিউ মার্কেটের সামনে তারা মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেন। ক্লিনিক মালিক সমিতির দাবি অবৈধ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ও ডায়াবেটিক সেন্টারের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত এলাকার ১৮টি বেসরকারি ক্লিনিক অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ষোঘণা করে তালা ঝুলিয়ে ঝুলবে।
এদিকে ক্লিনিক বন্ধ থাকায় সারাদিন যে সকল রোগী উপজেলা সদরের ক্লিনিক গুলোতে চিকিৎসাসেবা নেয়ার জন্য আসে তাদেরকে ভোগান্তিতে পড়তে হয়েছে।
মঙ্গলবার হঠাৎ করেই মোবাইল কোর্ট অভিযানে রেজিস্ট্রশন প্রাপ্ত ২টি ক্লিনিকে অর্থদন্ড করা হয়। সেই সাথে বিতর্কিত ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টারে মোবাইল কোর্টের ওই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ওই ক্লিনিকেরও অর্থদন্ড করা হয়।
এদিকে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, বাগমারা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সভাপতি ডাঃ সাব্বির আহম্মেদ অনিক, সাধারণ সম্পাদক জোবায়দুর রহমান, সদস্য লোকমান হাকিম, মুশফিকুর রহমান, শাহাদাত হোসেন, জিল্লুর রহমান প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, বাগমারা বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির সদস্য মিজানুর রহমান, আমিনুল ইসলাম, হাফিজুর রহমান, রায়হানুল, মাহাবুর রহমান, আতিক রুবেল, আব্দুর রাজ্জাক, মিজানুর রহমান সহ সমিতির সকল সদস্য।
মানববন্ধনে দাবী করা হয় কিছু ক্লিনিকে চিকিৎসার নামে রোগীদের সাথে প্রতারণা করছে অভিযোগে এই অভিযোগে পুরা চিকিৎসা বন্ধ হয়ে পড়ছে। সমিতির পক্ষে দাবি রেজিষ্টেশনকৃতরা যাতে কোন ভাবে হয়রানির স্বীকার না হয়। প্রশাসন বিনা কারণে মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ফাইম ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের অর্থদন্ড করেছেন বলে দাবি করেন।
এ বিষয়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ- ১৯৮২ অনুযায়ী উপজেলার ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টার, মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ফাইম ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে মঙ্গলবার দুপুরে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয় বলে ভ্রাম্যমান আদালতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমাদুল হাসান জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.