বাগমারায় উপজেলায় ৩ ক্লিনিকে মোবাইল কোর্টে অর্থদন্ড

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার উপজেলা সদরে ভবানীগঞ্জ একটি ডায়াবেটিক সেন্টারসহ তিনটি ক্লিনিকে মোবাইল কোর্টের অভিযান করা হয়েছে।
ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ- ১৯৮২ অনুযায়ী উপজেলার ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টার, মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ফাইম ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে মঙ্গলবার দুপুরে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান।
মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন ইউএইচএফপিও, বাগমারার প্রতিনিধি ডাঃ সোমা আক্তার । এতে প্রতিনিধি মোবাইল কোর্টে প্রসিকিউশন দাখিল করেন।
এ সময় বাগমারা থানা পুলিশ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন। উপজেলা সদর ভবানীগঞ্জ মোবাইল কোর্টে মা ক্লিনিকের ২০ হাজার টাকা, ভবানীগঞ্জ ডায়াবেটিক সেন্টারের ৫ হাজার টাকা, ফাইম ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ৫ হাজার টাকা অর্থ দন্ড আদায় করা হয়।
খোঁজ নিয়ে জানাগেছে, সচেতন মহলের দাবি সরকারের নিয়ম নীতির তোয়াক্কা না করে অসাধুরা ব্যবসায়ীক মনভাবে ক্লিনিকের মূল ফটকে নামী দামি বিশেষজ্ঞ চিকিৎসকের সাইনবোর্ড টাঙিয়ে চিকিৎসার নামে অপচিকিৎসা করছে। এসব অবৈধ ক্লিনিক ব্যবসায়ী সেবার নামে কেড়ে নিচ্ছে মানুষের প্রাণ। বিষয়টি প্রশাসনের নজরে আসলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।
এসব বিষয়ে জানতে চাইলে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্বশীল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান বলেন, ভ্রাম্যমান আদালতটি চলমান প্রক্রিয়া। যাদের রেজিষ্টেশন নেই। তাদের তালিকা চাওয়া হয়েছে। যাদের নিবন্ধন নেই তাদেরকে শ্রীঘ্রই করতে বলা হয়েছে। সচেতনতা বাড়াতে ও সতর্ক করতে পর্যায়ক্রমে সবগুলো ক্লিনিকের কার্যক্রম আমরা খতিয়ে দেখবো। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.