বাগমারায় ইউএনওর অপসারণে দাবীতে আ’লীগের ঝাঁড়ু মিছিল ও সমাবেশ

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাগমারার উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবীতে উপজেলা আওয়ামী লীগ ও মহিলা আওয়ামী লীগ ঝাঁড়ু–মিছিল করেছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের নির্বাচনী অফিসের পোস্টার ছেঁড়া ও বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার ছবি ভাঙচুরের ঘটনার অভিযোগে আজ বুধবার মিছিলসহ সমাবেশ করা হয়।
বিকেলে বঙ্গবন্ধু কমপ্লেক্সের সামনে থেকে একটি মিছিল বের হয়ে ভবানীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে নিউমার্কেটের সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান,দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কোহিনুর বেগম, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, ভবানীগঞ্জ পৌরসভার সভানেত্রী মমতাজ আক্তার বেবি। বক্তারা অভিযোগ করেন, ইউএনও নির্বাচনকে অন্যখাতে নেওয়ার জন্য আওয়ামী লীগের নির্বাচনী অফিস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করেছেন।
ইউএনও তাদের ছবি পদদলিত করেছেন বলে সমাবেশ থেকে অভিযোগ করা হয়। এদিকে একই দাবিতে উপজেলার কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নের সভাপতি আবদুল মজিদের নেতৃত্বে মিছিল ও সমাবেশ করা হয়।
উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারী ৫ দফায় উপজেলার ১৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে অবৈধ ভাবে উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচনে প্রার্থীদের অতিরিক্ত অফিস ও নির্বাচনী আচারনিবিধি ভঙ্গের অভিযোগে ইউএনও ফারুক সুফিয়ানসহ আইন শৃঙ্খলাবাহিনী নেতৃত্বে নরদাশ, গোবিন্দপাড়া ও বাসুপাড়ায় অভিযান চালায়। এসময় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর একাধিক নির্বাচনী কার্যালয় অপসারণ ও গুঁড়িয়ে দেওয়া হয়।
ইউএন ফারুক সুফিয়ান এক বিবৃতিতে বলেছেন, ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ১৬ ও ১২ ধারা মোতাবেক অভিযান চালানো হয়েছে। নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রশাসন সব পদক্ষেপ নিবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.