বাগমারার সীমান্তবর্তি এক কৃষকের রহস্যজনক মৃত্যু

প্রতীকী ছবি
বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ইসরাফিল ইসলাম ওরফে কালু মিঞা (৪০)) নামে এক কৃষকের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটছে। তবে সে বিষ ক্রিয়াই না তাকে হত্যা করা হয়েছে।
এ নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। নিহত ওই কৃষক উপজেলার যোগীপাড়া ইউনিয়নের আত্রাই সীমান্তবর্তি বড় মাধাইমুড়ি গ্রামের মৃত ইয়াছিন আলীর ছেলে। দুই থানার সীমান্তবর্তি গ্রামের ঘটনায় আত্রাই থানা পুলিশ শুক্রবার সকালে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন। এ ব্যাপারে গতকালই আত্রাই থানায় একটি ইউডি মামলা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ইসরাফিল ইসলাম ওরফে কালু মিঞা বৃহস্পতিবার সন্ধ্যার আগে বাড়ির পাশে মাঠে ভুট্রা খেতে কীটনাশক দিতে যায়। এ সময় উজানের বাতাস ছিল প্রবল। মুখে মাস্কও ছিল না। ফলে বিষের তুড়ে অসুস্থ হয়ে পড়ে। আসে পাশে কেউ দেখারও ছিল না। এতে সন্ধ্যার প্রাককালে ওই খেতে শুয়ে পড়ে। রাতে পরিবারের লোকজন অনেক খোঁজাখুজির পর তার দেখা পায়নি। সকালে প্রতিবেশীরা ভুট্রার জমিতে লাশ দেখতে পেয়ে আত্রাই থানায় খবর দেয়।
আত্রাই থানা ওসি তদন্ত তরিকুল ইসলাম ঘটনাস্থলে এসে নিহতের লাশ উদ্ধার করে থানায় নেয়। এ সময় লাশের নিকটে কীটনাশক দেয়ার পাত্র ছিল বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।
এ ব্যাপারে বাগমারা থানার ভার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বিটিসি নিউজকে বলেন, মৃত্যুর ঘটনায় তারা জানেন। নিহত ইসরাফিলের বাড়ি বাগমারার বড় মাধাইমুড়ি হলেও তার মৃত্যুর ঘটনা আত্রাই সীমানায়। এছাড়া যে খেতে তার মৃত্যুর ঘটনা সেটাও আত্রাই। আত্রাই থানা পুলিশ লাশ উদ্ধার করেছে।
একই ভাবে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি লাশ উদ্ধারের কথা স্বীকার করে বিটিসি নিউজকে বলেন, কৃষককের মৃত্যুর ঘটনা অনাকাঙ্খীত। তার শরীর থেকে বিষের গন্ধ বের হচ্ছিল। মুখে কোন মাস্ক না থাকায় সম্ভাবত বিষ ক্রিয়াই তার মৃত্যু হতে পারে। বিষয়টি রহস্যজনক না কি পুলিশ তা খতিয়ে দেখছে বলে জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.