বাগমারায় সাইবার অপরাধ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত


বাগমারা প্রতিনিধি: কিশোর-কিশোরীদের জন্য সাইবার অপরাধ প্রতিরোধ কমিটির দেশব্যাপী সূচিত কার্যক্রমের প্রথম সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। সরকারের আইসিটি বিভাগের উদ্যোগে বাগমারা উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ান এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্মাম মাহমুদা।
জানা গেছে, কিশোর-কিশোরীদের সাইবার অপরাধ প্রতিরোধ কমিটি সারা দেশে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ে গঠিত হয়েছে। এই কমিটির প্রধান উদ্দেশ্য হচ্ছে প্রচার প্রচারণার মাধ্যমে কিশোর-কিশোরীদের সাইবার বুলিং ও সাইবার হয়রানি সম্পর্কে সচেতন করার মাধ্যমে সম্পূর্ণভাবে অনলাইন যৌন হয়রানি মুক্ত করা। আর সাধ্যমত প্রতিটি কিশোর-কিশোরীদের জন্য নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করা। সাইবার অপরাধ, সাইবার বুলিং ও ব্লাকমেইল শিকার কিশোর-কিশোরীরা যেন যথাসময় যথোপযুক্ত সহায়তা পায় তা নিশ্চিত করা এবং সাইবার অপরাধ ও সাইবার বুলিং বিষয়ে প্রচার করে সচেতন বাড়ানো হলে প্রতিরোধ কমিটির প্রত্যাশিত ফলাফল এবং কমিটির দায়িত্ব ও কর্তব্য ফলপ্রসূ করা সম্ভব বলে উপজেলা নির্বাহী অফিসার আশা ব্যক্ত করেন।
সভায় বক্তারা সাইবার অপরাধ এবং কিশোর-কিশোরীদের ওপর এর প্রভাব যথায়ত সাইবার বুলিং, অনলাইন যৌন হয়রানি, সাইবার হ্যারাসমেন্ট ইত্যাদির ফলে সৃষ্ট প্রভাব নিয়ে আলোচনা করেন। এ ব্যাপারে শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে সেমিনার, সিম্পোজিয়াম, সভা সমাবেশ করে সচেতনা সৃষ্টি করা উচিত বলে বক্তার মন্তব্য করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, কমিটির সদস্য মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম মাহমুদ হাসান, উপজেলা সরকারী প্রাথমিক শিক্ষা অফিসার মনিরা খাতুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রতিনিধি সেনেটারী ইন্সপেক্টর আশরাফুল ইসলাম, পিন্টু,ভবানীগঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ হাতেম আলী, বাগমারা থানা অফিসার ইনচার্জের প্রতিনিধি তারেখ, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.