বাগমারায় র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে দেশীয় অস্ত্র ও বোমা সাদৃশ্য ককটেল উদ্ধার

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় শনিবার দুপুরে র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে বস্তা ভর্তি দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধার করা হয়েছে। দুপুর ১২ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত র‌্যাব-পুলিশের যৌথ অভিযান চলে। পরে র‌্যাবের উদ্যোগে বোমা সাদৃশ্য বস্তুু বোম ডিসপোজাল ইউনিটের সহযোগীতায় বিকেলে বিস্ফোরন ঘটানো হয়।
জানা গেছে, উপজেলা সদর ভবানীগঞ্জ বঙ্গবন্ধু কমপ্লেক্সের নিকটে প্রাণিসম্পদ দপ্তরের নিচে টিনের চালার নিচে পরিত্যক্ত ঘরে একটি প্লাস্টিকের বস্তায় ২০-২৫টি দেশীয় অস্ত্র স্থানীয়রা দেখতে পায়ে পুলিশকে খবর দেয়।
পুলিশ দেশীয় অস্ত্র ও একই পাশে একটি প্লাস্টিকের ব্যাগে কালো পলিথিনে মোড়ানো বেশ কয়েকটি বোমা সাদৃশ্য বস্তÍ ও ককটেল উদ্ধার করে। পরবর্তীতে র‌্যাব ঘটনাস্থলে পোঁছায়। তাদের সহযোগীতায় সেগুলো নিষ্কিয় করার জন্যে বিকেলে ৫টার দিকে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট এসে তা দুরে নির্জ্জন স্থানে নিষ্কিয় করে।
স্থানীয়রা কয়েকজন দোকানী জানান, গত ৫ আগস্ট ছাত্র-জনতার উপর হামলা করতে পরিকল্পনাকারীরা অস্ত্র বঙ্গবন্ধু কমপ্লেক্সে মজুত করে রেখেছিল। শেখ হাসিনা দেশ থেকে পালানোর পর সারাদেশে যৌথ বাহিনীর অভিযান চলছে। সেই ধারাবাহিকতায় বাগমারায় এটায় প্রথম অস্ত্র উদ্ধার। অস্ত্র উদ্ধার হলেও অস্ত্র ধারীদের তেমন কেউ গ্রেফতার হয়নি।
গত ৫ আগস্ট স্বসস্ত্র পিস্তল নিয়ে যারা ছাত্র জনতাকে গুলি করেছে তারা সবাই ধরা ছোঁয়ার বাইরে। অস্ত্র্রগুলি নিয়ে নানা জল্পনা-কলল্পনা চলছে। অস্ত্রগুলো আগের রাখা হলে গত কয়েক দিনে সেগুলো ভিজা বা কর্দময় হতো। তবে কে বা কারা এগুলো রেখেছে তা নিয়ে প্রশ্ন উঠেছে।
বঙ্গবন্ধু কমপ্লেক্সে দুস্কৃতিকারীরা গোপন কক্ষ থেকে আজ-কাল রাতে ও পরিত্যাক্ত ঘরে রেখে পালিয়েছে বলে অনেকে দাবি করেছেন। সিসিক্যামেরা দেখে ওই দুর্বৃৃত্তদের সনাক্ত করা সম্ভব বলে তারা দাবি করেছেন। এর আগেও ওই বঙ্গবন্ধু কমপ্লেক্সে অস্ত্র জমা থাকতো বলেও তারা জানিয়েছেন।
তবে এ ঘটনার কোন ক্লুপুলিশ উদ্ধার করতে পারেনি। কোন মামলা হয়েছে কি না তা জানাতে পুলিশ মুখ খুলছে না।
এ দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম তৌহিদ ও রাজশাহীর র‌্যাব-৫ এর কর্মকর্তাগণ।
এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম তৌহিদ বলেন, আসলে অস্ত্রগুলো কে বা কারা রেখেছে সেটি বলা সম্ভব হচ্ছে না। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.