বাগমারায় যৌন হয়রানির অভিযোগ সেই কলেজ শিক্ষক কারাগারে


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় শ্রীপুর রামনগর ডিগ্রী কলেজের সেই কলেজ শিক্ষক যৌন হয়রানির অভিযোগে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আপমান সইতে না পেরে আত্মহননে হারপিক পান করার ঘটনায় কলেজের মেধাবী ছাত্রী আনিকার পিতা বজলুর রশিদের মামলায় হাজিরা দিতে গেলে মঙ্গলবার বিজ্ঞ আদালত তাকে কারাগারে প্রেরণ করে।
জানা গেছে, গত বছর ২৬ অক্টোবর উপজেলার শ্রীপুর রামনগর ডিগ্রী কলেজের মেধাবী ছাত্রী আনিকা হাট গাঙ্গোপাড়া বাজার থেকে প্রাইভেট শেষে বাসায় ফিরছিলেন। এ সময় ওই কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এস,এম, আনোয়ারুল ইসলাম তার পথরোধ করে এবং অকথ্য ভাষায় গালাগালি দিয়ে লাঞ্ছিত করে। শিক্ষকের লাঞ্ছনার আপমান সইতে না পেরে আত্মহননের উদ্দেশ্যে হারপিক পান করেন মেধাবী ছাত্রী আনিকা (১৮)। ওই ঘটনায় আনিকার পিতা বাদী হয়ে প্রথমে বাগমারা থানায় আনোয়ারুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করে।
অভিযোগের ভিত্তিতে থানা পুলিশের তদন্তে স্থানীয় ভাবে কোন ব্যবস্থা না হওয়ায় গত ১১ জানুয়ারি রাজশাহীর মহামান্য আদালতের নারী ও শিশু বিশেষ দমন ট্রাইবুনাল-২ এ, এস,এম, আনোয়ারুল ইসলামকে আসামি করে একটি মামলা দায়ের করেন ওই ছাত্রীর পিতা। আদালতে দায়েরকৃত ওই মামলায় মঙ্গলবার জামিন আবেদন করেন আদালতে অভিযুক্ত ওই শিক্ষক। ট্রাইবুনালের বিচারক মুহাঃ হাসানুজ্জামান তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ প্রদান করেন।
খোঁজ নিয়ে জানা গেছে, মেধাবী ছাত্রী আনিকা বর্তমানে শারিরীক অবস্থা খুবই খারাপ। চিকিৎসকের বরাদ দিয়ে শিক্ষার্থীর পিতা বজলুর রশিদ বলেন, হারপিক পান করা রোগীর জীবন-মরন অনিশ্চিত। চিকিৎসা দেয়া হলেও তার অবস্থা মুমূর্ষ বলে চিকিৎসক জানিয়েছেন।
এদিকে যৌনহয়রানির শিকার ওই শিক্ষার্থীর পিতা জানান, তার মেয়েকে শিক্ষক আনোয়ার হোসেন বার বার উত্যাক্ত করত। এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষকে অভিযোগ করে কোন লাভ হয়নি। একই ভাবে ওই শিক্ষক ওই কলেজের কয়েকজনকে উত্যাক্ত করে বলে তিনি দাবি করেন। সর্বশেষ তার মেয়ে গাঙ্গোপাড়ায় প্রাইভেট পড়তে যেতে তাকে পথরোধ করে শিক্ষক কুপ্রস্তাব দিলে তিনি তা সইতে না পেরে বাসায় এসে পিতা-মাতাকে জানায়। পরে সকলের অগচরে আত্মহত্যার জন্য তার মেয়ে হারপিক পান করে গুরুত্বর অসুস্থ।
মেয়ের উপরে শারীরিক ও মানুষিক নির্যাতনের সুবিচারের দাবী করেছেন বজলুর রশিদ। এ রকম ঘটনা কেউ যেন ঘটাতে না পারে সে জন্য দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.