বাগমারায় মহান শহীদ দিবস পালিত


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যদার সাথে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাগমারা উপজেলা পরিষদ, স্থানীয় রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতি সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করেন।
মঙ্গলবার উপজেলা সদর ভবানীগঞ্জ রাত ১২টা ১ মিনিটে শহিদ মিনারে পুস্প স্তবক অর্পনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। এ সময় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাগমারা প্রেসক্লাব, স্থানীয় রাজনৈতিক দল, বাগমারা থানা, মুক্তিযোদ্ধা কমান্ড, পল্লী বিদ্যুৎ অফিস, ফায়ার সার্ভিস, ভবানীগঞ্জ পৌরসভা, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতি সংগঠনসহ স্থানীয় নেতৃবৃন্দ শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ান, উপজেল সহকারী কমিশনার সুমন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, বাগমারা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম ও উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় রাজনৈকি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালনের পাশাপাশি শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা অডিটরিয়মে দিবসটির তাৎপর্যয় বিষয়ক আলোচনা সভা, সাংস্কৃতি অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ করা হয়।
এদিকে উপজেলা আ’লীগের উদ্যোগে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য রাখেন।
সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.