বাগমারায় ভোট গ্রহণ কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণ কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলার ভবানীগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়. সরকারী বালিকা বিদ্যালয় ও ফাজিল মাদ্রাসায় প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসারা অংশ নেয়।
এছাড়া আগামীকাল পোলিং অফিসারদের একই স্থানে প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থ করা হয়েছে।
উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন কর্তৃক আয়োজিত সকাল ১০টায় উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার শামীম আহমেদ। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার সাইফুর রহমান পিপিএম।
এ সময় অন্যদের মধ্যে উপস্তিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার সুমন চৌধুরী, একাডেমিক সুপার ভাইজার আব্দুল মুমীত, উপজেলা নির্বাচন অফিসার সাদরুল মজিদ সহ নিবৃাচন কাজে জড়িত অপিসার বৃন্দ।
প্রশিক্ষণে মোট ২৪৯৯জন প্রশিক্ষণে অংশ গ্রহন করেন। এতে প্রথম দিন শুধুমাত্র প্রিজাইডিং অফিসার, ১৩৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ৮৪৫ জন শনিবারে প্রশিক্ষনে অংশ নেয়। রোববার যথাযথ ভাবে পোলিং অপিসারদের প্রশিক্ষণ হবে বলে সংশ্লিস্ট সূত্রে জানা গেছে।
প্রশিক্ষনে প্রধান অতিথি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার শামীম আহমেদ বলেন, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে সবাই সচেতন থাকবেন। নির্বাচনে কেউ অনিয়মের পথ নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রশিক্ষনে সহায়ক সামগ্রী পরিবহন ও নিরাপত্তা, ভোটকেন্দ্র বিন্যাস, ভোট গ্রহণ ও গণনা, ফলাফল প্রস্তত এবং পৌঁছনো ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.