বাগমারায় বৈষম্য বিরোধী ছাত্র-সমাজের বাজার মনিটরিং

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় বৈষম্য বিরোধী ছাত্র-সমাজের উদ্যোগে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে বাজার মনিটরিং করা হয়েছে। সোমবার হাটবারে বেলা ১১টার দিকে উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে মুদিরদোকান, চাউল, বেকারী ও কাচাঁবাজারে মূল্যতালিকা প্রদর্শন ন্যায্যমূল্যে বিক্রি ও সিন্ডিকেট রোধে এ কার্যক্রম পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলাম।

বাজার মনিটরিং করতে গিয়ে একটি চাউলের দোকানীর ও মুদিরদোকানীর যথাক্রমে ৮ হাজার ও ৩ হাজার টাকা জরিমানা করা হয়। একই ভাবে বাজারের একটি বেকারীর দোকানীর পাউরুটি, কেক ও বিস্কুটের প্যাকেটে মেয়াদ উত্তীর্ণকাল উল্লেখ না থাকায় ৩ হাজার টাকা জরিমান করা হয়েছে।
এ সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা জাহিদ হাসান, শামীম হোসেন, রাকিব মাহমুদ, অনিক মাহমুদ. তুষার মাহমুদ, ফায়সাল মাহমুদ তামিম, মাহাতি সহ শিক্ষার্থীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বাজার মনিটরিং করতে গিয়ে তারা “ বৈষম্যের দেওয়াল ভাঙবো ন্যায়ের দেশ গড়বো” লেখা বিশিষ্ট লিফলেট বিতরণ করেন।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় অগণিত প্রাণের বিনিময়ে অর্জিত নতুন বাংলাদেশকে সাজাতে কোন অন্যায়, কোন দুর্নীতি, কোন বৈষম্য থাকবে না বলে ঘোষণা পত্রে জানান দেন। লিফলেটে বর্তমান পরিবেশ শান্ত থেকে দেশর কার্যক্রম গতিশীল করতে আহবান, হিন্দু সম্প্রদায়র নিরাপত্তা নিশ্চিত করা, সহিংসাতা প্রতিরোধে জনমত গড়ে তোলা এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশমতো রাজ পথে দায়িত্ব পালন করার আহবান জানানো হয়।
শিক্ষার্থীরা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ব্যবসায়ীদের বাড়তি দামে পণ্য বিক্রি না করতে অনুরোধ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.