বাগমারায় দুর্বৃত্তদের আগুনে দোকানঘর ভষ্মিভূত


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার একডালা আমতলী মোড়ে গভীর রাতে মেসার্স রউফ এন্ড গোলাম রাববানী ট্রেডার্স নামের একটি কীটনাশক ব্যবসায়ীর দোকানে অগ্নি সংযোগ করেছে দুর্বৃত্তরা।
অগ্নিকান্ডের ঘটনায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকানী দাবি করেছেন। ওই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে ব্যবসায়ী আবু বকর সিদ্দিক জানিয়েছেন। তবে বিষয়টা নাশকতা না অন্য কোন কারণে ঘটেছে তা পুলিশ ক্ষতিয়ে দেখছেন বলে জানিয়েছেন।
জানা গেছে, উপজেলার গণিপুর ইউনিয়নের বাগমারা গ্রামের আবু বকর সিদ্দিক একডালার আমতলী মোড়ে কীটনাশক দোকানের পাশাপাশি সার, খৈল ও ফিডের ব্যবসার প্রতিষ্ঠান গড়ে তুলেন।
শনিবার দিবাগত রাতে যথারীতি দোকনে বেচা-কিনা শেষ করে বাড়ি যান। রাতের শেষ ভাগে বাজারের প্রহরীদের মাধ্যমে জানতে পারেন তার দোকান ঘরে আগুন লেগেছে। আগুনের খবর পেয়ে তিনি ও ফায়ার সার্ভিসের কর্মীরা আসতেই ততক্ষণে তার দোকানের মালামাল পুড়ে ভস্মিভূত হয়ে গেছে।
দোকানী আবু বকর সিদ্দিক জানান, দীর্ঘ দিন থেকে উপজেলার একডালা আমতলী মোড় বাজারে মেসার্স রউফ এন্ড গোলাম রাববানী ট্রেডার্স নামের তার একটি দোকানে বিভিন্ন ধরনের মালামাল বিক্রি করেন তিনি। জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় একটি গ্রæপের সাথে তার দ্ব›েদ্বর সৃষ্টি হয়।
জানুয়ারী মাসের ৭ তারিখে নির্বাচনের পর প্রতিপক্ষের লোকজন তার দোকানে তালা মেরে দেয়। তখন থেকেই ব্যবসায়ী আবু বকর সিদ্দিকের দোকানঘরটি বন্ধ ছিল। রোববার (২৮ জানুয়ারী) গভীর রাতে দোকানটিতে আগুন জলতে দেখে বাজারের নৈশ প্রহরীরা মুঠোফোনে তাকে জানায়। তিনি দোকানে এসে পুরা দোকান আগুনে ছেয়ে গেছে। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে পেঁৗঁছে সকলের সহযোগীতায় ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।
ফায়ার সার্ভিস ক্ষতির পরিমান ১০ লক্ষ নির্ধারন করলেও দোকানের মালিক আবু বকর সিদ্দিক অর্ধ কোটি টাকার ক্ষতি সাধন হওয়ার দাবী জানান। তিনি বলেন, নির্বাচনের আগের দিনেই দোকানে নগদ ৮ লক্ষ টাকার মালামাল বিক্রির জন্য নিয়ে আসেন। এছাড়াও তার দোকানের বাঁকীর খাতায় পরিমান ছিল ৩৫ লক্ষ টাকা। অগ্নিকান্ডে দোকানের বাঁকীর খাতাসহ অনেক প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। দোকানের মালিকের দাবী প্রতিহিংসার শিকার হয়ে তার অর্ধ কোটি টাকার ক্ষতি সাধন করেছে দুর্বৃত্তরা।
এ ব্যাপারে ফায়ার সার্ভিসের টিম লিডার ইব্রাহীম হোসেন বিটিসি নিউজকে বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ১০/১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে। বিদ্যুতের শক সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে বলে তিনি জানিয়েছেন। তবে দোকানের ঘরের সাটার খোলা ছিল বলে তিনি জানিয়েছেন।
এ বিষয়ে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বিটিসি নিউজকে জানান, অগ্নিকান্ডের ঘটনায় সন্ধ্যা পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে অগ্নিকান্ডের বিষয়টি তিনি অবগত হয়েছেন। ওই দোকনটি বেশ কিছু দিন বন্ধ ছিল বলে তিনি জানান। এছাড়া নাশকতা কি না তা নিবিড় ভাবে তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.