বাগমারায় গুলি করে হত্যার চেষ্টা মামলায় ইউপি চেয়ারম্যান আলমগীর ও পৌর মেয়র মালেক গ্রেফতার

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারারায় ছাত্র-জনতার কোটা আন্দোলনে (৫ আগস্ট) এক ব্যবসায়ীকে গুলি করে ও কুপিয়ে হত্যার চেষ্টা মামলায় গোয়ালকান্দি ইউনিয়নের সাবেক সভাপতি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর সরকারকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার রাত ৩টার দিকে বাগমারা থানা পুলিশ তার নিজ বাড়ি উপজেলার রামরামা হতে গ্রেফতার করে।
আজ মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন বাগমারা থানার ডিউটি অফিসার এএসআই রন্জু আহম্মেদ।
এদিকে বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মালেক মন্ডলকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে।
জানা গেছে, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনে যোগদিতে রামরামা গ্রামের খোরসেদ আলী খাঁর ছেলে বিএনপি’র র কর্মী ব্যবসায়ী শিমুল আলী খাঁ উপজেলা সদর ভবানীগঞ্জ আসছিলেন। পথে সাবেক সংসদ সদস্য তাহেরপুর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও চেয়ারম্যান আলমগীর সহ ১৫০-২০০ জন নেতা কর্মী হাতে হাসুয়া লোহার রড, পিস্তলসহ বিভিন্ন অস্ত্র নিয়ে ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের সামনে শিমুল আলী খাঁর উপর হামলা করে। সে সময় মামলার বাদীকে উদ্দেশ্য করে হামলাকারীরা এলোপাথারী গুলি করতে থাকে। পাশাপাশি তারা ককটেল বিস্ফোরণ করে এলাকায় আতংক সৃষ্টি করে। ওই সময় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি ভাবে আঘাত করায় মামলার বাদী শিমুল মারা গেছে বলে হামলাকারীরা রাস্তার পাশে ফেলে রেখে যায়।
পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ওই ঘটনায় শিমুল স্থানীয় সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ ও গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীরসহ ৪৮ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরো ১৫০-২০০ জনের বিরুদ্ধে গত ২৮ আগস্ট বাগমারা থানায় মামলা করেন। মামলার সকল আসামীরা পলাতক থাকাকালীন আলমগীর সরকারকে সোমবার রাতে গ্রেফতার করা হয়।
এদিকে বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মালেক মন্ডলকে সোমবার রাতে জীবনের নিরাপত্তা চাইতে গেলে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে একটি মামলায় আটক করে। গ্রেফতার আব্দুল মালেককে জেলা পুলিশের গোয়েন্দা শাখায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
গত ৫ আগস্টের স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতনের পর রাজশাহীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধরতে এই প্রথম অভিযান বলেও পুলিশ সূত্রে জানা গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.