বাগমারায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ‘আধুনিক প্রযুক্তি সম্প্রসারনের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পে’র আওতায় শুক্রবার (১৭ মার্চ) উপজেলা সদর ভবানীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে তিন দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে একটি র‌্যালি বের করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। ১৭, ১৮ ও ১৯ মার্চ ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলায় ১৪টি স্টল অংশ গ্রহণ করেছে।
বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ, এফ, এম আবু সুফিয়ানের সভাপতিত্বে কৃষি প্রযুক্তি মেলার আয়োজিত অনুষ্ঠানে একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীতের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রাজ্জাক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, বাগমারা থানার অফিসার ইনচার্জা (ওসি) আমিনুল ইসলাম, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, মৎস্য কর্মকর্তা রবিউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা ও উপজেলা কৃষি অফিস ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের একই সময়ে আউশ প্রণোদনার আওতায় ২০২২-২৩ অর্থ বছরে খরিপ ১/২০২৩-২৪ মৌসুমে পাট ও উচ্চ ফলনশীল আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসুচির আওতায় শ্রেণী মোতাবেক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।
এতে ৭২০০ জন প্রান্তিক কৃষকদের মাঝে ৫ কেজি করে উচ্চ ফলনশীল ধান বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার প্রদান করা হয়েছে। সেই সাথে ৯০০ জন কৃষকের মাঝে ১ কেজি করে পাট বীজ প্রদান করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.