বাগমারায় অগ্নিকান্ডে ২৫ লক্ষ টাকার কাপড় পুড়ে ছাই!

বাগমারা প্রতিনিধি: বাগমারা উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারের পুরাতন মহূরী পট্রী এলাকায় শুক্রবার রাত ১১টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে একটি কাপুড়ের দোকান পুড়ে ছাঁই হয়ে গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত এগারোটার দিকে তালাই পট্রি জয় টেইলার্সয়ে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা জয় টেইলার্স পুড়ে ছাই হয়ে যায়।
খবর পেয়ে বাগমারা ফায়ার সার্ভিস টিম অল্প সময়ের মধ্যে ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছে। আগুনের লেলিহান শিখা পাশ্ববর্তী এলাকায় ছড়িয়ে পড়লেও অন্যদের তেমন ক্ষতি হয়নি। এ সময় খবর পেয়ে বাগমারা থানার একটি টহল টীম ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, জয় টেইলার্সের মালিক উজ্জল হোসেন এক সময় স্থানী এক দোকানের কর্মচারী ছিলেন। পরে সেখান থেকে এসে নিজে একটি দোকান দেন। গত ৪/৫ বছর ধরে বিভিন্ন ব্যাংক ও এনজিও দেখে ঋনের টাকা নিয়ে কাপড়ের দোকানটি পরিচালনা করে আসছেন। তার দোকানে প্রায় ১২/১৫ জন দর্জি প্রতিদিন কাজ করেন। দোকানে প্রতিদিন প্রায় লক্ষাধিক টাকার বেশী কেনাবেচা হয়। দোকান পুড়ে যাওয়ায় তিনি পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েছেন বলে অন্যান্য ব্যবসায়ীরা জানান।
জয় টেইলার্সের মালিক উজ্জল হোসেন জানান, আগুনে তার দোকানের সকল মালামাল ও একটি ৮০ সিসি ডায়াং মোটর সাইকেল পুড়ে ছাই হয়ে গেছে। এতে তার ২৫ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। বিভিন্ন সময় ব্যাংক ও ধার দেনায়র মধ্যে চলাকালিন এমন ঘটনায় তিনি নিঃশ্ব হয়ে পড়েছেন।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে আসেন ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মÐল। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন।
বাগমারা থানার ওসি আমিনুল ইসলাম বিটিসি নিউজকে জানান, আগুনের খবর পেয়ে সেখানে দ্রুত পুলিশ পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ান বিটিসি নিউজকে জানান, অগ্নিকান্ডে ক্ষয়-ক্ষতির পরিমান নির্ধারন করে ক্ষতিগ্রস্থদের যথাসাধ্য সহায়তা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.