বাখমুত থেকে সেনা প্রত্যাহারের হুমকি ওয়াগনার প্রধানের

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার ভাড়াটে সৈনিক ওয়াগনার গ্রুপের নেতা বুধবারের মধ্যে ইউক্রেনের বাখমুত শহর থেকে তার সৈন্য প্রত্যাহারের হুমকি দিয়েছেন। 
এই বিবৃতি দেওয়ার আগে তিনি একটি ভিডিও প্রকাশ করেন যেখানে দেখা যায়, তিনি মৃত যোদ্ধাদের লাশের মাঝখান দিয়ে হাঁটছেন এবং প্রতিরক্ষা কর্মকর্তাদের কাছে আরও অস্ত্রের সরবারহের জন্য অনুরোধ করেন।
কৌশলগত মূল্য থাকা সত্ত্বেও রাশিয়া কয়েক মাস ধরে শহরটি দখল করার চেষ্টা করছে।
“শোইগু! গেরাসিমভ! কোথায়… গোলাবারুদ?… তারা এখানে স্বেচ্ছাসেবক হিসেবে এসেছে এবং তারা আপনার মেহগনি দপ্তরে মোটাতাজা করার জন্য মারা গেছে।”
প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু এবং চিফ অফ দ্য জেনারেল স্টাফ ভ্যালেরি গেরাসিমভ প্রায়ই প্রিগোজিনের ক্ষোভের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন।
সাম্প্রতিক মাসগুলোতে প্রিগোজিনে প্রভাব হ্রাস পেয়েছে। তিনি পূর্বে এমন হুমকি দিয়েছেন যা তিনি অনুসরণ করেননি, পরবর্তীতে সেগুলোকে কৌতুক বলে উড়িয়ে দিয়েছেন।
মাত্র গত সপ্তাহে তিনি একজন রাশিয়ান যুদ্ধপন্থী ব্লগারকে বলেছিলেন, বাখমুতের ওয়াগনার যোদ্ধাদের বুলেট শেষ হওয়ার পথে এবং তাদের হাজার হাজার রাউন্ড গোলাবারুদ প্রয়োজন।
যদি গোলাবারুদের অভাব মোকাবিলা করা না হয় তবে তার ভাড়াটে সেনারা পিছু হটতে বাধ্য হবে, আর যদি থাকতে হয় তাহলে মারা যাবে। তিনি সতর্ক করে দিয়েছিলেন: “তাহলে, আমাদের আমলারা যাই চান না কেনো, বাকি সবকিছু ধ্বংস করা হবে।”(সূত্র: বিবিসি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.