‘বাখমুতে ভয়াবহ যুদ্ধ চলছে’

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়েগনার গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোজিন জানিয়েছেন, পূর্ব ইউক্রেনের শহর বাখমুতে রাশিয়ান ও ইউক্রেনীয় সেনাদের মধ্যে ভয়াবহ লড়াই চলছে। রোববার (৫ ফেব্রুয়ারি) তিনি এ মন্তব্য করেন। জর্ডান টাইম্‌সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার সেনারা কয়েক সপ্তাহ ধরে বাখমুত শহর ঘেরাও করার চেষ্টা করছে। ওয়াগনার গ্রুপের প্রধান জানিয়েছেন, ইউক্রেনীয় সেনারা পিছু হটছে না। তার সেনাবাহিনীর যোদ্ধারা বখমুতের প্রতিটি রাস্তায়, প্রতিটি ঘরে লড়াই করছে।
রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়েগনার গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোজিন
(রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়েগনার গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোজিন)
এই শহর দখলে রাশিয়ান আক্রমণের গতি ছিল ধীর ও ভারী ক্ষয়ক্ষতি মেনে নিতে হয়েছিল। তবে মস্কো জানিয়েছে, রুশ সেনারা বাখমুতকে চারদিক থেকে ঘিরে রেখেছে এবং অগ্রসর হচ্ছে।
এদিকে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি উল্লেখ করেছেন, ইউক্রেনের পূর্ব শহরটির পরিস্থিতি ক্রমশ কঠিন হয়ে উঠছে। তিনি জানান, বাখমুত, ভুলেদার ও লিমান হলো ডোনেটস্কের তিনটি শহর যেখানে ভারী যুদ্ধ চলছে, যেখানে ইউক্রেনীয় সেনারা কঠিন পরিস্থিতির মুখোমুখি হচ্ছে।
এই শহর দখলে রাশিয়ান আক্রমণের গতি ছিল ধীর ও ভারী ক্ষয়ক্ষতি মেনে নিতে হয়েছিল।
(এই শহর দখলে রাশিয়ান আক্রমণের গতি ছিল ধীর ও ভারী ক্ষয়ক্ষতি মেনে নিতে হয়েছিল)
শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে দেয়া ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ‘এই বছরের ৩৬৪ দিনে আমাকে প্রায়ই বলতে হয়েছে, যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি কঠিন। এখন পরিস্থিতি আরও কঠিন হচ্ছে। এখন আবার সময় এসেছে যখন দখলদাররা আমাদের প্রতিরক্ষা ভেঙে দেওয়ার জন্য আরও সেনা পাঠাচ্ছে।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.