বাকৃবি সাংবাদিককে মারধরের ঘটনায় রাবি রিপোর্টার্স ইউনিটির প্রতিবাদ

রাবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মরত কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবুল বাশার মেরাজকে মারধরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। একই সঙ্গে মারধরের সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়েছে।  আজ শুক্রবার দুপুরে রিপোর্টার্স ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম ও সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয় স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দেশের ক্যাম্পাস সাংবাদিকদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীরা সেই কাজটি প্রতিষ্ঠালগ্ন থেকে করে আসছে। পেশাগত দায়িত্ব পালনের সময় গত বুধবার রাতে সাংবাদিক আবুল বাশারকে ছাত্রলীগের ২০-২৫ জন কর্মী মারধর করে। এসময় তিনি গুরুতর আহত হন। এসব হামলা খুবই উদ্বেগের, যা মুক্ত সাংবাদিকতা চর্চার অন্যতম অন্তরায়।’

বিবৃতিতে আরও বলা হয়, গত শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি বিশ^বিদ্যালয় প্রশাসন ও কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে করে ক্যাম্পাসে সুষ্ঠুভাবে পেশাগত দায়িত্ব পালন বাধাগ্রস্ত হচ্ছে। তাই অবিলম্বে দেশের সকল ক্যাম্পাস সাংবাদিকদের ওপর হামলার ঘটনাসহ বাশারকে মারধরের ঘটনায় জড়িত ছাত্রলীগ কর্মীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানানো হচ্ছে।

প্রসঙ্গত, বাকৃবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের গেস্টরুমে গত বুধবার (৫ ডিসেম্বর) রাত ১১ টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পেশাগত দায়িত্ব পালনের সময় আবুল বাশারকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি আহমেদ ফরিদ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.