বাকশিস ত্রি-বার্ষিক সম্মেলন: দেশের উন্নয়নের স্বার্থেই শিক্ষায় বৈষম্য দূর করতে হবে : এমপি বাদশা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি বাকশিস কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেন, আমরা বাংলাদেশকে আগামী দিনে কেমনভাবে দেখতে চাচ্ছি, তা শিক্ষা প্রতিষ্ঠানে আগে বাস্তবায়ন করতে হবে। অর্থাৎ মানসম্মত শিক্ষা ছাড়া দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। আর শিক্ষার উন্নয়নে দক্ষ ও যোগ্য শিক্ষক প্রয়োজন। এক্ষেত্রে শিক্ষকদের সুযোগ-সুবিধাগুলো বাড়ানো প্রয়োজন। দেশের উন্নয়নের স্বার্থেই শিক্ষায় বৈষম্য দূর করতে হবে। বেসরকারি ও সরকারির মধ্যে বৈষম্য দূর করা প্রয়োজন। এছাড়া শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ ও শিক্ষানীতি শিক্ষক সমাজের প্রাণের দাবি। এবিষয়গুলো নিয়ে আমি মহান সংসদ সোচ্চার রয়েছি। আগামী দিনেও এ ধারা অব্যাহত থাকবে।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি বাকশিস চট্টগ্রাম জেলা ও মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে এসব কথা বলেন সংদস সদস্য।
শনিবার চট্রগ্রাম স্মরণিকা কনভেনশন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাকশিসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ ফয়েজ হোসেন। সভাপতিত্ব করেন বাকশিস চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যক্ষ দবির উদ্দিন খান।
বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি বাকশিস চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আবু তাহের চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সমীর কান্তি দাশ, মহানগর কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলম ও সদস্য সচিব অধ্যাপক কাজী মাহবুবুর রহমানসহ সম্মেলনে চট্টগ্রামের সকল কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ অংশগ্রহণ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.