বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মধ্যে আবারও বদলি বাণিজ্য সহ নানা ধরনের অভিযোগ উঠেছে

ক্রাইম (পাবনারিপোর্টার: অভিযোগ থেকে জানা যায়,এই বাহীনির মধ্যে বিভিন্ন স্থানে বদলির কোন নিয়ম মানা হচ্ছে না কোন ক্রমেই। এ যেন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
পশ্চিম অঞ্চলের রাজশাহী বিভাগের এই বাহিনীর মধ্যে এমন বদলি ঘটনা যেন নিত্য দিনের ঘটনায় পরিনত হয়ে উঠেছে। নিরাপত্তা বাহিনীর কর্মরত ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর, ও সহকারী সাব ইন্সপেক্টর বদলির একটি পরিপত্র ইতিমধ্যেই আমাদের হাতে আসে।
সেখানে খোঁজ খবর নিয়ে জানা যায়, একই ব্যাক্তি এক স্থানে ৩ থেকে ৪ মাস অথবা তার কিছু দিন যেতে না যেতেই যেন বদলির আদেশ দেওয়া হয়ে থাকে।
অপরদিকে বেশ কয়েকটি স্হানে খোঁজ নিয়ে জানা গেছে ইন্সপেক্টর স্থলে চাকরি করানো হয় সাব ইন্সপেক্টর দিয়ে। আর সাব ইন্সপেক্টর স্থালে চাকরি করানো হচ্ছে ইন্সপেক্টর দিয়ে।
যাকিনা কোন বিধান রয়েছে কিনা এ সব বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন ইন্সপেক্টর এর সাথে কথা বললে তিনি বলেন এ বিষয়ে আমাদের কাছে সুনির্দিষ্ট কোন তথ্য নাই। আমি একজন ইন্সপেক্টর অথচ আমাকে চাকরি করতে হচ্ছে সাব ইন্সপেক্টর স্থালে। এমনকি একজন ইন্সপেক্টর কে কয়েক মাসের ব্যাবধানে একই স্থানে একাধীক বার বদলী করার অভিযোগ রয়েছে।
রাজশাহী বিভাগীয় এ সি আর এন বি মোঃ শাহ আলমের সাথে কথা বললে তিনি বলেন, এই বদলি করার মালিক রাজশাহী চীফ কমানডেন্ট।
এ ব্যাপারে রাজশাহী সি সি আর এন বি (C C R N B) আশাবুল ইসলামের সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে একাধিকবার ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (পাবনারিপোর্টার মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.