বাংলাদেশ ব্যাংক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের যৌথ সভা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংক, রাজশাহীর প্রতিনিধিদের সাথে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) পরিচালনা পর্ষদের বিশেষ সভা (৫৮৪ তম) ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
বৃহস্প্রতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল।
সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ ,পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, মৎস্য অধিদপ্তর রাজশাহী বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুল ওয়াহেদ মন্ডল, প্রানিসম্পদ অধিদপ্তর রংপুর বিভাগের পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম, রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ ওবায়দুর রহমান মন্ডল ও রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ মাহমুদুল ফারুক অংশগ্রহণ করেন।
এছাড়াও ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আঃ রহিম, আইসিসি মহাবিভাগের মহাব্যবস্থাপক তাজ উদ্দীন আহম্মদ ও পর্ষদ সচিবালয়ের সচিব মোহাঃ সানা উল্লাহ উপস্থিত ছিলেন।
সভায় বাংলাদেশ ব্যাংক কর্তৃক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৩০ জুন ভিত্তিক পরিদর্শন প্রতিবেদনের পরিপালন বিষয়ে বিশদ আলোচনা করা হয় ও রাকাব কর্তৃক প্রতিবেদনে উপস্থাপিত আপত্তিসমূহের নিস্পত্তিমূলক জবাব প্রদান করায় বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করেন।
এছাড়াও ২০২৩-২৪ অর্থ বছরে ২ কোটি ৯৮ লক্ষ টাকা নীট মুনাফা অর্জন করায় রাকাবের প্রশংসা করেন ও এই ধারা অব্যাহত রাখার পরামর্শ দেন। সভায় ব্যাংকের অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন বিভাগকে আরও শক্তিশালী করার জন্য পরামর্শ প্রদান করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ই-সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.