বাংলাদেশ পুলিশ প্রধান হওয়ায় ড. বেনজীর আহমেদকে এসপি সৈয়দ নুরুল ইসলামের শুভেচ্ছা ও অভিনন্দন

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ পুলিশে প্রধান (আইজিপি) হওয়ায় ড. বেনজীর আহমেদকে এসপি সৈয়দ নুরুল ইসলামের শুভেচ্ছা ও অভিনন্দন। বাংলাদেশ পুলিশ বাহিনীর উজ্জ্বল নক্ষত্র’ চাঁপাইনবাবগঞ্জ জেলার গর্ব মানবতার সেবক নামে পরিচিত, বর্তমান কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম এর ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে নব-নিযুক্ত পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)’কে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে গত (বৃহস্পতিবার ৯ এপ্রিল) ২০২০ ইং দুপুর ১টা ৫০ মিনিটে তিনি এই স্টাটাসটি দেন। একই সাথে নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন এসপি সৈয়দ নুরুল ইসলাম।

প্রসঙ্গত: স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ অধিশাখা থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত উক্ত প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ। একই প্রজ্ঞাপনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) এর ডিজি হয়েছেন সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

গত বুধবার (০৮ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করায়, বর্তমান আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হবেন বেনজীর আহমেদ। অপরদিকে বর্তমান র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হবেন আবদুল্লাহ আল মামুন। আগামী ১৫ এপ্রিল থেকে জারিকৃত এ আদেশ কার্যকর হবে।

ইতোমধ্যেই বেনজীর আহমেদ র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। নতুন আইজিপি হিসেবে আগে থেকেই আলোচনায় ছিল তার নাম। মেধাবী, সৎ ও চৌকোস পুলিশ কর্মকর্তা হিসেবে বেনজীর আহমেদের ব্যাপক পরিচিতি রয়েছে। সপ্তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা বেনজীর আহমেদ ১৯৮৮ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে চাকরিতে যোগ দেন। বেনজীর আহমেদের গ্রামের বাড়ি গোপালগঞ্জে। র‌্যাবের ডিজির দায়িত্ব পালনের আগে প্রায় সাড়ে চার বছর ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োজিত ছিলেন।

তিনি জাতিসংঘের শান্তিরক্ষা বিভাগে চিফ অব মিশন ম্যানেজমেন্ট অ্যান্ড সাপোর্ট সার্ভিসেস হিসেবে যুক্তরাষ্ট্রে অবস্থিত জাতিসংঘ সদরদফতরে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। কর্মদক্ষতায় তিনবার জাতিসংঘ শান্তি পদক অর্জন করেন। এ ছাড়া তিনি পুলিশের পেশাগত সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) অর্জন করেন।

আর র‍্যাবের নতুন মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইলে। সিআইডি প্রধানের দায়িত্বের আগে তিনি ঢাকা ও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.