বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নিতে কুয়েতের প্রতি আহ্বান

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বাংলাদেশ থেকে মেডিকেল টেকনিশিয়ানসহ আরও বেশি চিকিৎসক ও নার্স নিতে কুয়েতের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
আজ মঙ্গলবার (১৪ জুন) কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত আব্দেল মোহাম্মদ এ এইচ হায়াৎ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আজ কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত আব্দেল মোহাম্মদ এ এইচ হায়াতের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাক্ষাৎ করেছেন। এ সময় তিনি করোনা মহামারিকালে প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া ও রোহিঙ্গাদের মানবিক সহায়তা করায় কুয়েত সরকারকে ধন্যবাদ জানান।
পররাষ্ট্রমন্ত্রী জনশক্তি, ব্যবসা-বাণিজ্য, প্রতিরক্ষা ও জ্বালানি খাতে বাংলাদেশ ও কুয়েতের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা তুলে ধরেন। তিনি বাংলাদেশ ও কুয়েতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারে রাষ্ট্রদূতের কঠোর পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টার প্রশংসা করেন।
এ সময় কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত আব্দেল মোহাম্মদ এ এইচ হায়াৎ আশা প্রকাশ করেন, আগামী দিনগুলোতে দু’দেশের পারস্পারিক স্বার্থে অর্থনৈতিক সহযোগিতা আরও জোরদার হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.