বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

খুলনা ব্যুরো: বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও জনাব হামিদুর রহমান আজাদসহ ১০ জনকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে খুলনা মহানগরী জামায়াতের উদ্যোগে আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর ) নগরীতে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও খুলনা মহানগরী সেক্রেটারী অধ্যাপক মাহফুজর রহমান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা মহানগরী সহকারী সেক্রেটারী এ্যাডঃ মুহাম্মদ শাহ আলম ও এ্যাডঃ শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল, শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা মহানগরী সভাপতি মোঃ আজিজুল ইসলাম ফারাজী, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির খুলনা মহানগরী সভাপতি মোঃ আউয়াল ও সেক্রেটারী জাহিদুর রহমান নাঈম, শিবির নেতা মুহায়মিন, শ্রমিক নেতা মাহফুজর রহমান, মোঃ আলী হায়দারসহ অন্যান্য নেতৃবৃন্দ।
বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে খুলনা মহানগরী সেক্রেটারী অধ্যাপক মাহফুজর রহমান বলেন, “জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। কোনো দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। সরকারের সবচাইতে জুলুম-নির্যাতনের স্বীকার হয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সরকার দীর্ঘ এক যুগ ধরে জনগণের রাজনৈতিক অধিকার কেঁড়ে নিয়েছে। জামায়াতের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে নির্যাতন চালানো হয়েছে। শত জুলুম বুকে ধারণ করে জামায়াত নিয়মতান্ত্রিকভাবে তার স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করে আসছে। বিশেষ করে দেশে বিদ্যমান ভয়াবহ করোনা পরিস্থিতিতে জামায়াত জনগণের পাশে দাঁড়িয়ে সেবা দেওয়ার চেষ্টা করে যাচ্ছে।
জামায়াতের নিয়মিত কাজের অংশ হিসেবে গতকাল সোমবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সভাপতিত্বে এক বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠক থেকে সরকার অন্যায়ভাবে জামায়াতের ৭ জন কেন্দ্রীয় নেতাসহ ১০ জনকে গ্রেফতার করে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, প্রত্যেক রাজনৈতিক দলেরই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করার অধিকার আছে। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই। গায়ের জোরে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না। অতীতে রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার করে জনগণের ন্যায় সংগত অধিকার আদায়ে কোনো আন্দোলনকে দমন করতে পারেনি। এখনো পারবে না ইনশাআল্লাহ। আমি সকল ষড়যন্ত্র ও জুলুম-নিপীড়ণ বন্ধ করে গ্রেফতারকৃত সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও জনাব হামিদুর রহমান আজাদসহ গ্রেফতারকৃত ১০ জনকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.