বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ৩ হাজার ছাড়াল

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ৩৫ জনে। 

এসময় করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯ জন। এ নিয়ে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ৩২ হাজার ১৯৪।

আজ বুধবার (২৯ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, এ সময়ে দেশে ১৪ হাজার ১২৭ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯ জন। ২৪ ঘন্টায় শনাক্তের হার ২১ দশমিক ৩০ শতাংশ।

এতে দেশে সবমিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৩২ হাজার ১৯৪ জনে।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৭৮ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩০ হাজার ২৯২ জন।

এদিকে বিশ্বব্যাপী আবারও বেড়েছে করোনার তাণ্ডব। গত একদিনে সাড়ে ৫ হাজারের বেশী মানুষের প্রাণ কেড়েছে ভাইরাসটি। এতে করে মৃতের সংখ্যা ৬ লক্ষ ৬২ হাজার ছাড়িয়ে গেছে। শনাক্ত হয়েছে আরও প্রায় আড়াই লক্ষ করোনা রোগী।

গতকাল মঙ্গলবার (২৮ জুলাই) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত একদিনে করোনায় প্রাণ ঝরেছে বিশ্বের ৫ হাজার ৫৬৭ জন মানুষের। এতে করে মৃতের সংখ্যা ৬ লক্ষ ৬২ হাজার ৪৮১ জনে ঠেকেছে। একই সময়ে ২ লক্ষ ৪৭ হাজার ৫৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৬৮ লক্ষ ৮৩ হাজার ৭৯১ জনে দাঁড়িয়েছে।

তবে, আশার কথা হলো, গত ২৪ ঘণ্টায়ও প্রায় সোয়া ২ লক্ষ ভুক্তভোগী সুস্থ হয়েছেন। এতে করে মোট বেঁচে ফেরার সংখ্যা ১ কোটি ৪ লক্ষ ৫১ হাজার ৫২ জনে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.