বাংলাদেশের টার্নিং পয়েন্টে আছি আমরা : নৌপরিবহন প্রতিমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশ এখন টার্নিং পয়েন্টে আছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, দেশে যুবকের সংখ্যা অনেক। বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী ৮ম পঞ্চবার্ষিক পরিকল্পনা দিয়েছেন, প্রেক্ষিত পরিকল্পনা ২০০৮-২০২১ দিয়েছেন; যার ৯৫ ভাগের বেশি অগ্রগতি হয়েছে। প্রধানমন্ত্রী দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ দিয়েছেন। তার নেতৃত্বে সব জায়গায় উন্নয়নের ছোঁয়া লাগছে। মানবাধিকার প্রতিষ্ঠিত হয়েছে। মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। তার নেতৃত্বে সামগ্রিক বিষয়ে পরিবর্তন হয়েছে।
রবিবার (২৮ আগস্ট) চট্টগ্রামে হোটেল রেডিসন ব্লুতে বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডস অ্যাসোসিয়েশন (বাফা) ও ইউএসএআইডি যৌথভাবে আয়োজিত “এন আই অন ভিশন-২০৪১ অব ফ্রেইট ফরওয়ার্ডিং অ্যান্ড লজিস্টিকস সেক্টরস স্কিল ডেভেলপমেন্ট” বিষয়ক অনুষ্ঠানে বক্তৃতায় এসব কথা বলেন।
বাফার সভাপতি ড. কবির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান।
ইউএসএইড এবং বাফা পরিচালিত ডিপ্লোমা কোর্স ইন লজিস্টিক সেক্টরের প্রি-লঞ্চিং উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রতিমন্ত্রী বলেন, আমাদের দক্ষ জনগোষ্ঠী দরকার। পনেরই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশের সম্ভাবনাকে হত্যা করা হয়েছিল। ’৭৫ এর পর কোনও সেক্টরেই দক্ষ জনবল গড়ে ওঠেনি। ’৭৫ এর পর ক্ষমতাকে ধরে রাখার চিন্তায় ছিল। বাক-স্বাধীনতাহরণ, মর্যাদাহানি, বিভাজন, লুটেরা শ্রেণি তৈরি করা ছিল তাদের লক্ষ্য। তখন রাষ্ট্রীয়ভাবে মান-মর্যাদা হরণ করা হয়। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে গেছে এটা বাস্তবতা। চট্টগ্রাম বন্দর এখন শুধু দেশের নয়, রিজিওনাল কানেকটিভিটির জায়গা হয়ে গেছে। প্রধানমন্ত্রী পরিকল্পিত উন্নয়ন করছেন দেশের। বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা মানবাধিকার নিশ্চিত করছেন। বাংলাদেশের টার্নিং পয়েন্টে আছি আমরা। বাংলাদেশকে সোনার বাংলা বানানো আমাদের টার্গেট। আমাদের প্রচুর তরুণ জনশক্তি আছে।
তিনি বলেন, আমাদের অর্থনীতির মেরুদণ্ড নিয়ে নীরবে কাজ করছে বাফা। তিনি নতুন কোর্সের সাফল্য কামনা করেন। তিনি বলেন, অর্থনীতির মূল ভূমিকা রাখছে প্রাইভেট সেক্টর। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশরত্ন শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.