বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য ভিসা চালু করবে চীন

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: চীনে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য শিগগিরই ভিসা ও ট্রাভেল পারমিট চালু করবে ঢাকার চীনা দূতাবাস। রাজধানীর এক‌টি হো‌টে‌লে আজ রবিবার (০৭ আগস্ট) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং ঢাকা সফররত চী‌নের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই-এর ম‌ধ্যে দ্বিপ‌ক্ষীয় বৈঠক অনু‌ষ্ঠিত হয়। বৈঠ‌কে চী‌নের পররাষ্ট্রমন্ত্রী এ ঘোষণা দেন।
বৈঠক শে‌ষে সাংবা‌দিক‌দের ব্রিফ ক‌রেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম। তিনি জানান, প্রায় দেড় ঘণ্টা ধরে বৈঠক চ‌লে। বৈঠ‌কে চীনা পররাষ্ট্রমন্ত্রী ঘোষণা দি‌য়ে‌ছেন, সোমবার থে‌কে ভিসা ও ট্রাভেল পারমিট চালু করবে ঢাকার চীনা দূতাবাস।
এদিকে, দুই পররাষ্ট্রমন্ত্রীর ম‌ধ্যে বৈঠক শে‌ষে বাংলাদেশে নিযুক্ত চীনা উপ-রাষ্ট্রদূত হুয়ালন ইয়ান তাঁর ফেসবু‌কে অ্যাকাউন্টে জানান, বাংলা‌দে‌শের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের স‌ঙ্গে সাক্ষা‌তে চী‌নের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ঘোষণা করেন যে, সব বাংলাদেশি শিক্ষার্থীরা আজ রবিবার (০৭ আগস্ট) থেকে চীনের ক্যাম্পাসে ফিরে যাবে। যত তাড়াতাড়ি সম্ভব বাংলা‌দে‌শি শিক্ষার্থী‌দের ভিসা দেওয়া হবে।
দুদিনের সফরে গতকাল শ‌নিবার (০৬ আগস্ট)  বিকেল ৫টায় ঢাকায় আসেন চীনের পররাষ্ট্রমন্ত্রী। বিমানবন্দরে তা‌কে স্বাগত জানান কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।
বিমানবন্দর থে‌কে চীনা পররাষ্ট্রমন্ত্রী সফ‌রের প্রথম কর্মসূচিতে রাজধানীর ধানমণ্ডি-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.