বাংলাদেশকে ১৬২ লক্ষ্য দিল নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আগে ব্যাট করে চ্যালেঞ্জিং স্কোরই গড়েছে সফরকারী নিউজিল্যান্ড। টাইগারদের ছন্নছাড়া বোলিং আর অধিনায়ক ল্যাথামের অনবদ্য ফিফটিতে চড়ে পাঁচ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে কিউইরা। যাতে এ ম্যাচ জিতে ৪-১ ব্যবধানে সিরিজ শেষ করতে টাইগারদের লক্ষ্য ১৬২ রান।
আজ শুক্রবার বিকেলে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন সফরকারী দলের দুই ওপেনার ফিন অ্যালেন ও রাচিন রবীন্দ্র। ৫৮ রানের উদ্বোধনী জুটিতে অ্যালেন একাই করেন ৪১ রান। মাত্র ২৪ বলের মোকাবেলায় হাঁকান ৪টি চার ও ৩টি ছক্কা।
ব্যাটিং ঝড়ের মুখে পড়া শরিফুল ইসলাম ষষ্ঠ ওভারেই অ্যালেনের পর সাজঘরে ফেরান রাচিন রবীন্দ্রকেও। তার আগে ১২ বলে ১৭ রান করেন রবীন্দ্র, হাঁকান ৩টি চার। এরপর শ্লথ হয়ে যায় কিউইদের রানের গতি।
এই সুযোগে বাংলাদেশ ৮৩ রানের মধ্যে আরও দুটি উইকেট তুলে নেয়। চাপ সামলাতে ধীরস্থির ব্যাটিং শুরু করেন অধিনায়ক টম ল্যাথাম। তবে শেষদিকে চড়াও হয়ে পূর্ণ করেন অর্ধশতক। যাতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৬১ রান।
ল্যাথাম ৩৭ বলের মোকাবেলায় ২টি করে চার-ছক্কা হাঁকিয়ে ৫০ রান করে অপরাজিত থাকেন। আর তাঁর সঙ্গী কোল ম্যাককঞ্চি অপরাজিত থাকেন ১০ বলে তিন চারে ১৭ রান নিয়ে। এর আগে ২১ বলে ২০ রান করে আউট হন হেনরি নিকোলস।
বাংলাদেশের পক্ষে ২টি উইকেট শিকার করা শরিফুল ৪ ওভারে যোগান দেন ৪৮টি রান। খরুচে ছিলেন তাসকিনও, ৪ ওভারে ৩৪ রান দিয়ে একটি উইকেট লাভ করেন এই পেসার। নাসুমও একটি উইকেট পেলেও ৩ ওভারে দেন ২৫ রান। আসলে সাকিব-মুস্তাফিজহীন টাইগার বোলিং লাইন এদিন ছিল ছন্নছাড়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.