বাঁশখালীতে বিএনপি’র সঙ্গে সংঘর্ষে ১৫ পুলিশসহ আহত-৪৫

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে থানার ওসিসহ ১৫ জন পুলিশ সদস্য এবং ৩০-৩৫ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।
শুক্রবার (২৬ আগস্ট) উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যাগে মিছিল বের করা হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাশঁখালী উপজেলা ও পৌরসভা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। ওই সমাবেশ উপজেলার পুকুরিয়া ইউনিয়নে করার কথা ছিল। কিন্তু সকাল থেকে বাঁশখালীর প্রধান সড়কে বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেন।
পরে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের বাধায় বিএনপির সমাবেশ দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীর পশ্চিম গুনাগরীর বাড়ির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
বিকাল ৪টায় ওই সমাবেশ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান সড়কে ওঠার পর পুলিশ বাধা দেয়। পুলিশের অতর্কিত লাঠিচার্জ ও গুলিতে আমাদের অন্তত ৩০-৩৫ জন নেতাকর্মী আহত হন।
তিনি দাবি করেন, পুলিশের গুলিতে ও হামলায় গুরুতর আহত হয়েছেন দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুল ইসলাম, জেলা কৃষকদলের সদস্য সচিব পলাশ, ছাত্রদল নেতা এনাম, লুটু মেম্বার, তাহেরসহ বেশ কয়েকজন নেতাকর্মী।
বাঁশখালী থানার (ওসি) কামাল উদ্দিন বিটিসি নিউজকে বলেন, বিএনপির একটি মিছিল থেকে যানবাহন ভাঙচুরের চেষ্টা চালানো হয়। এ সময় তাদের বাধা দিলে পুলিশের ওপর তারা হামলা চালায়। এতে অন্তত ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম প্রতিনিধি মো. মোতাহার আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.