বহিস্কার, সড়ক অবরোধ-বিক্ষোভ মিছিল, বকশীগঞ্জে আ. লীগের সম্মেলনকে কেন্দ্র করে উত্তেজনা

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠনকে কেন্দ্র করে উত্তেজনা শুরু হয়েছে ইউনিয়ন আওয়ামী লীগে।
এর জের ধরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নিলাখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে লাঞ্ছিত করা, পরে তাকে বহিস্কারের ঘটনায় সড়ক অবরোধ সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এসব ঘটনায় নিলাখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের দুই গ্রপের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ বিরাজ করছে।
জানা গেছে, বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বকশীগঞ্জ শহরের উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নিলাখিয়া ইউনিয়নের ৩,৪ ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটির অনুমোদন নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ এর সঙ্গে তর্কে জড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খোকা।
এক পর্যায়ে সাইফুল ইসলাম খোকাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ। লাঞ্ছিতের প্রতিবাদে রাত ৮ টায় উক্ত নিলাখিয়া চৌরাস্তা মোড় অবরোধ করেন খোকার কর্মী সমর্থকরা। এসময় তাঁরা নূর মোহাম্মদের বিচার দাবি বিক্ষোভ প্রদর্শন করেন।
ওই রাতেই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয় যৌথ স্বাক্ষরে নিলাখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খোকাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সাময়িক বহিস্কার করেন।
বৃহস্পতিবার বেলা ১১ টায় সাইফুল ইসলাম খোকাকে চূড়ান্ত বহিস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মিষ্টারের নেতৃত্বে ওই মিছিলটি নিলাখিয়া বাজার থেকে শুরু করে নিলাখিয়া পাবলিক কলেজে গিয়ে শেষ হয়। পরে সেখানেই সমাবেশ করে দলীয় নেতা কর্মীরা। মিছিল ও সমাবেশে ৯ টি ওয়ার্ডের নেতা প্রায় সহস্রাধিক নেতা কর্মী অংশ গ্রহণ করেন।
দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে নিলাখিয়া ইউনিয়নে টান টান উত্তেজনা বিরাজ করছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জিএম ফাতিউল হাফিজ বাবু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.