বসনিয়াকে সহজেই হারলো পর্তুগাল

বিটিসি স্পোর্টস ডেস্ক: ব্রুনো ফার্নান্দেসের জোড়া গোলে শনিবার (১৭ জুন) ইউরো ২০২৪ বাছাইপর্বে বসনিয়া-হার্জেগোভেনিয়াকে লিসবনে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল। বড় জয়ে গ্রুপ-জে’তে তিন ম্যাচে শতভাগ জয় নিশ্চিত করে স্লোভাকিয়ার থেকে দুই পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে পর্তুগাল।
ম্যানচেস্টার সিটি তারকা বার্নার্ডো সিলভার ৪৪ মিনিটের গোলে এগিয়ে যায় পর্তু্গিজরা। ৭৭ মিনিটে রুবেন নেভেসের ক্রসে ফার্নান্দেসের হেডে ব্যবধান দ্বিগুন হয়। অতিরিক্ত সময়ে ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার নিজের দ্বিতীয় গোল করলে বড় জয় নিশ্চিত হয় পর্তুগালের।
বসনিয়ার বিপক্ষে পর্তুগালের অধিনায়ক হিসেবে মাঠে নেমেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পুরো ৯০ মিনিট মাঠে থেকে ৩৮ বছর বয়সী এই তারকা দেশের হয়ে রেকর্ড ১৯৯তম ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছেন।
পর্তুগিজ এই তারকা ফরোয়ার্ড বর্তমানে সৌদি আরবের ক্লাব আল নাসরে খেলছেন। কাল অবশ্য আন্তর্জাতিক অঙ্গনে সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতা তার ১২২ গোলের সঙ্গে আর কোন গোল যোগ করতে পারেননি।
প্রথমার্ধে হেড করে বল জালে জড়ালেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। পরের ম্যাচ খেলতে মঙ্গলবার (২০ জুন) আইসল্যান্ড সফরে যাবে পর্তুগাল। তিন ম্যাচ থেকেই ৯ পয়েন্ট অর্জন করা পর্তুগীজরা এ পর্যন্ত ১৩ গোল দিয়ে হজম করেছে মাত্র একটি।
পর্তুগালের থেকে দুই পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা স্লোভাকিয়া গতকাল ২-১ গোলে হারিয়েছে আইসল্যান্ডকে।
ছয় দলের এই গ্রুপে কাল দিনের আরেক ম্যাচে লিচেনস্টেইনকে ২-০ গোলে হারিয়েছে লুক্সেমবার্গ। এই গ্রুপ থেকে শীর্ষ দুই দল যোগ্যতা অর্জন করবে আগামী বছর জার্মানিতে ইউরোর মূলপর্বে খেলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.