বশেমুরবিপ্রবি ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, শিক্ষক সমিতির নিন্দা ও সর্বোচ্চ শাস্তি দাবি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ এবং দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি দাবি জানিয়েছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।
বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।
এতে বলা হয়, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি এই মানবতাবিরোধী জঘন্যতম ঘটনায় অত্যন্ত বেদনাহত চিত্তে তীব্র ক্ষোভ প্রকাশ করছে এবং এই পাশবিক ঘটনার বিরুদ্ধে ধিক্কার ও তীব্র প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে দ্রুততম সময়ের মধ্যে এই হীন কর্মকাণ্ডের সাথে জড়িত ধর্ষকদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছে এবং দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের কাছে আহ্বান জানাচ্ছে।
বিবৃতিতে আরও বলা হয়, পারিবারিক সুশিক্ষা, নৈতিক মূল্যবোধের অভাব, সামাজিক অবক্ষয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শৈথিল্য এবং প্রায়শই সঠিক তদন্তের অভাবে অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় সমাজে ধর্ষণ একটি মারাত্মক ব্যাধিতে পরিণত হয়েছে। এখনই এসব অপরাধের মূলোৎপাটনে রুখে দাঁড়াতে হবে, নতুবা এটি অধিকতর সামাজিক মহামারি আকার ধারণ করবে।
বুধবার রাত সাড়ে ৯টার দিকে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ নামক স্থানের হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। পথিমধ্যে একটি ইজিবাইকে তাদের তুলে নেওয়া হয়। পরবর্তীতে ৭/৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজ এর নির্মাণাধীন ভবনে নিয়ে ওই শিক্ষার্থীর সঙ্গে থাকা তার সহপাঠীকে মারধর করে এবং ওই শিক্ষার্থীকে ধর্ষণ করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.