বশেমুরবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ, কর্মচারীদের হুমকি!

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: চাকরি স্থায়ীকরণের দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য একিউএম মাহবুবকে অবরুদ্ধ করে রেখেছেন।
এছাড়াও  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে কর্মকর্তা-কর্মচারীদের বিতাড়িত করবেন, উপাচার্য এমন হুমকি দিয়েছেন বলে কর্মচারীরা অভিযোগ তুলেছেন।
আজ বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে আন্দোলনরত কর্মচারীরা উপাচার্য ও রেজিস্ট্রারের দপ্তরের ফটকে তালা লাগিয়ে দেন।
এই ঘটনায় ক্যাম্পাসে অবস্থান নিয়েছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত উপাচার্য এখনো অবরুদ্ধ আছেন।
এ বিষয়ে আন্দোলনকারী কর্মচারী রফিক বলেন, জুলাই মাস থেকে আমরা বেতন বঞ্চিত। ভিসি স্যার বলেছেন বিশ্ববিদ্যালয় ফান্ডে টাকা নাই তিনি বেতন দিতে পারবেন না। অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনকে তোয়াক্কা না করে বেতন দিয়ে আসছেন তিনি। জুন-জুলাইয়ে বাজেট শুরু এখনি যদি ফান্ডে টাকা না থাকে তাহলে এটা আপত্তিজনক কথাবার্তা। আমরা একটা আন্দোলনে ছিলাম, তিনি আশ্বাস দিয়ে কথা রাখেন নাই। এখন তিনি বেতন নিয়ে নয়-ছয় করবেন, আমাদের নিয়ে তার কোন ভবিষ্যৎ কোন পরিকল্পনা নাই।
তিনি (ভিসি স্যার) আরও বলেছেন যে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে কর্মকর্তা-কর্মচারীদের বিতাড়িত করবেন। এসব কথা আপত্তিকর, আমরা শিক্ষার্থীদের সেবা দেওয়ার জন্য কাজ করি।”
এ বিষয়ে বশেমুরবিপ্রবি ভিসি একিউএম মাহবুব বিটিসি নিউজকে বলেন, “এদের কোন বৈধতা নাই। আগের ভিসি ও ঘরের কিছু লোক আছে, তারা বাণিজ্য করে ঢুকাইছে। তারা অবৈধ, তাদের কোন এপয়েন্টমেন্ট নাই, তাদের কোন কাগজপত্রও নেই। আমরা বিষয়টি ইউজিসিতে জানিয়েছি, এখানে আমার কিছু করার নেই।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.