বশেমুরবিপ্রবিতে সড়ক দূর্ঘটনা, চালকের আসনে ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি: পরিবহন প্রশাসকের নিয়ন্ত্রণ হারিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) মাইক্রোবাস ও প্রশাসনিক কর্মকর্তার মোটরসাইকেলের সাথে বিশ্ববিদ্যালয়ের ৩ নম্বর ফটকের সামনে সড়ক দূর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় সংবাদকর্মীদের কাজে বাধা দিয়েছেন গাড়িতে থাকা শিক্ষকেরা।
আজ মঙ্গলবার দুপুর তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, মাইক্রোবাস চালিয়ে পরিবহন প্রশাসক তাপস বালা বিশ্ববিদ্যালয়ের ৩ নম্বর ফটক দিয়ে প্রবেশ করছিলেন। এসময় বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলকে চাপা দেন তাপস বালা। এতে মোটরসাইকেলের দুই আরোহী ছিটকে পাশে পড়েন।
এদকিে গুরুতর আহত হয়ে গোপালগঞ্জের আসগর মেডিক্যালে চিকিৎসা নিয়েছেন প্রশাসনিক কর্মকর্তা।ঘটনাস্থলে সাংবাদিকরা উপস্থিত হলে তাপস বালা এবং মাইক্রোবাসে অবস্থান করা শিক্ষকরা ছবি তুলতে ও সংবাদ করতে নিষেধ করে ঘটনাটি চেপে যেতে বলেন।
এদিকে মাইক্রোবাসটি ড্রাইভ করছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক  তাপস বালা এবং উক্ত মোটরসাইকেলে একই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা সাগর ও সমাজবিজ্ঞান বিভাগের  প্রভাষক মোঃ হুমায়ুন কবির ছিলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক-শিক্ষার্থী বিটিসি নিউজকে বলেন, বর্তমান পরিবহন প্রশাসক তাপস বালার ড্রাইভিং লাইসেন্স নেই, এমনকি গাড়ি চালানোর অভিজ্ঞতাও নেই। নিজের ইচ্ছামতো তিনি বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যবহার করেন। এগুলো দেখার কেউ নেই।
তবে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ও মাইক্রোবাসের ড্রাইভার তাপস বালা ‘র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ব্যাস্ত আছেন বলে ফোন কেটে দেন।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বিটিসি নিউজকে বলেন, দুর্ঘটনার কথা জেনেছি। লাইসেন্স বিহীন গাড়ি চালানো অন্যায় এবং বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক প্রয়োজনে গাড়ি ব্যবহার করতে পারেন কিন্তু চালাতে পারেন না। সেজন্য গাড়ি চালক রয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.