বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হয়। গতকাল সােমবার সকাল ১০.৩০ ঘটিকায় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক মােঃ রকিবুল ইসলাম এর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত,পবিত্র গীতা পাঠ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সভাটি আরম্ভ হয়। সভায় সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান।
উক্ত সভায় অনলাইনে ও সরাসরি মােট ১৬০ জন শিক্ষক অংশগ্রহন করেন। সভায় শিক্ষক, শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে প্রানবন্ত আলােচনা হয়।
বিশেষকরে উক্ত সভায় উল্লেখযােগ্য সংখ্যক সম্মানিত শিক্ষকদের পদোন্নতির জট নিরসন, আর্থিক ও পেশাগত ভাবে ক্ষতিগ্রস্থ শিক্ষকদের ক্ষতি প্রশমনে করনীয় নির্ধারন, শিক্ষক ক্লাবের পরিচালনা বিষয়ক সিদ্ধান্ত গ্রহণ,শিক্ষকদের পারিতোষিক হার যুগোপযোগীকরণ, অনলাইন ক্লাস প্রকৃতঅর্থে ফলপ্রসূ করতে শিক্ষার্থীদের মােবাইল ইন্টারনেট ডেটা প্রদান, শিক্ষকদের আবাসন এবং আমলাতান্ত্রিক নানান জটিলতাসহ বর্তমান শিক্ষক সমিতির মেয়াদ শেষে নতুন শিক্ষক সমিতি গঠনের লক্ষ্যে নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত নানাবিধ বিষয়ে আলােচনা হয়।
অনলাইন ক্লাসের মান উন্নয়ন এবং শিক্ষার্থীদের ডেটা প্রদানের বিষয়ে সম্মানিত শিক্ষকমন্ডলী প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। এ বিষয়ে বক্তারা শিক্ষকদের অনলাইন ক্লাস আরাে ফলপ্রসূ করতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মােবাইল ইন্টারনেট ডেটা প্রদানের ব্যবস্থা করতে প্রশাসনের প্রতি জোর অনুরােধ জানান এবং প্রতি বিভাগে অনলাইন ক্লাসের আধুনিক সরঞ্জাম সরবরাহ করার দাবী জানান। তাছাড়াও ইতিহাস এবং ইটিই বিভাগের সমস্যা দ্রুত নিরসন করার তাগিদ দেন।
উক্ত সাধারণ সভায় শিক্ষক ক্লাব পরিচালনার জন্য এসিসিই বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক ড. মােঃ কামরুজ্জামানকে সভাপতি এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের সহকারী অধ্যাপক মােঃ সােলাইমান হােসেনকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
একই সাথে বিএমবি বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহবুব হাসানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়, যার অন্য দুইজন সদস্যরা হলেন সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক মােঃ মজনুর রশীদ এবং বিলওয়াবস এর প্রভাষক জনাব নুসরাত জাহান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.