বশেমুরবিপ্রবিতে জাঁকজমকপূর্ণ ভাবে জন্মাষ্টমী পালিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে।
আজ শুক্রবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে মঙ্গলপ্রদীপ প্রজ্জলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
বশেমুরবিপ্রবি সনাতন সংঘ জন্মাষ্টমী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে পূজা উদযাপন ও ধর্মীয় আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন।ধর্মালোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আচার্য পূর্ণ দেবানন্দ অবধুত।
পূজা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। পরবর্তীতে সকাল ১০টায় জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয় যা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর ধর্মীয় আলোচনা ও ধর্মীয় ভজনকীর্তন পরিবেশিত হয়। সবশেষে আলোচনা সভা ও প্রসাদ বিতরণের মাধ্যমে এ আয়োজন শেষ হয়।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড.বি.কে বালা,বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শ্রীমতি ঈশিতা রায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহোযোগী অধ্যাপক শ্রী কুশল বরণ চক্রবর্তী এবং ড.নিশীত কুমার পাল, অভিজিৎ বিশ্বাস,বাপন কুরী সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.