বশেমুরবিপ্রবিতে চোখে কালো কাপড় বেধে উপাচার্যের পদত্যাগ দাবি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ড। অধ্যাপক খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ দাবিতে চোখে কালো কাপড় বেধে প্রতিবাদ জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
আজ বৃহস্পতিবার সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এমন ভিন্নধর্মী প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। এদিন ৮ম দিনের মতো অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
আন্দোলনে কালো কাপড় বাধা শিক্ষার্থী আবু সালেহ বলেন,’ভিসি স্যার মিডিয়া সরে যেতে বলায় আমরা এই কালো কাপড় বেধে মানব বন্ধন করেছি। আমাদের এক দফা এক দাবি এ কুলাঙ্গার ভিসির পদত্যাগ চাই।’
এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা জয়বাংলা চত্বরে সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিতভাবে শিক্ষার্থীরা জানান,  তাদের এই সুষ্ঠু আমরণ অনশন এবং অবস্থান কর্মসূচি কুচক্রী মহল ভিন্ন দিকে প্রবাহিত করার চেষ্টা করছে। একটি বিশেষ মহল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের নাম এবং ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ফেইক আইডি খুলে বিশ্ববিদ্যালয় শ্রদ্ধেয় শিক্ষক ও শিক্ষিকাদের নামে বিভিন্ন আপত্তিজনক কথা ছড়িয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর তার দায়ভার দেওয়ার চেষ্টা করছে। বিভিন্ন মহল থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে অন্তকোন্দল সৃষ্টির চেষ্টা করে আন্দোলন বানচাল করার চেষ্টা করছে বলে শিক্ষার্থীরা উদ্বেগ প্রকাশ করেন।’
এদিন আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও প্রশাসন কর্তৃক দায়িত্ব অবহেলার প্রতিবাদে  প্রশাসনিক সকল দায়িত্ব পদ থেকে পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়টির সহকারী প্রক্টর ড. মো. তরিকুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিতভাবে পদত্যাগ পত্র জমা দেন।
পদত্যাগ পত্রে ড. মো. তরিকুল ইসলাম বলেন,  একজন সহকারী প্রক্টর হিসেবে আমার সমতুল্য শিক্ষার্থীদের উপর হামলা ও প্রশাসন কর্তৃক দায়িত্ব অবহেলার প্রতিবাদে প্রশাসনিক সকল দায়িত্ব পদ থেকে পদত্যাগ করেছি।
এর আগে গত শনিবার বিশ্ববিদ্যালয়টির সাবেক সহকারী প্রক্টর হুমায়ুন কবির আন্দোলনকারী শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হয়ে পদত্যাগের ঘোষণা দেন।
এদিকে গতকাল বুধবার রাতে ব্যক্তিগত কারণ দেখিয়ে আরেক সহকারী প্রক্টর ড. মো. নাজমুল হক পদত্যাগ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.