বশেমুরবিপ্রবিতে ‘কাম ফর রোড চাইল্ড’ শাখার নতুন কমিটি ঘোষণা 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘কাম ফর রোড চাইল্ড, বশেমুরবিপ্রবি শাখার’ ২১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি প্রদান করেছে সংগঠনটির কেন্দ্রীয় পরিষদ।
এ তথ্যটি নিশ্চিত করেন সংগঠনটির নবনির্বাচিত সভাপতি মোঃ মাসুকুর রহমান।
উক্ত কমিটিতে উপদেষ্টা হিসাবে রয়েছেন: মােঃ সাকিব মুন্সি, মােঃ মাকসুমুল আরেফিন, এস এম সেলিম রেজা।
এছাড়া কার্যকরী কমিটিতে রয়েছেন: সভাপতি মােঃ মাসুকুর রহমান, সহ-সভাপতি রাফিউজ্জামান সরকার ওয়াসিক, সহ-সভাপতি আজিজুন নাহার, সহ-সভাপতি মোঃ শাহাদাত হােসেন, সহ-সভাপতি জনি বিশ্বাস, সহ-সভাপতি মােঃ শাহেদ আরমান, সাধারণ সম্পাদক মােঃ সিরাজুল ইসলাম সায়ান, যুগ্ম সাধারণ সম্পাদক রুকাইয়া খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মােঃ রাকিবুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হােসাইন, সাংগঠনিক সম্পাদক তানিম কাজী শুভ, সাংগঠনিক সম্পাদক বিল্লাল, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, অর্থ সম্পাদক মেহেদী হাসান, প্রচার সম্পাদক সানজানা রহমান, দপ্তর সম্পাদক মাহমুদা খাতুন জান্নাত, নারী ও শিশু বিষয়ক সনজিদা বিনতে শাফিন, শিক্ষা ও স্কুল বিষয়ক সম্পাদক তামরিন সুলতানা মিম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক উম্মে কুলসুম, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মােঃ রাজিদুল ইসলাম রাজিব।
সংগঠনটির সভাপতি মোঃ মাসুকুর রহমান বলেন, ” অভিভাবকহীন পথশিশুদের বিভিন্ন সমস্যায় মাথার উপর ছায়ার মতো থেকে, বিশেষ করে তাদের শিক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিত করার সর্বোচ্চ চেষ্টা করছে কাম ফর রোড চাইল্ড এর বশেমুরবিপ্রবি শাখা। তীব্র শীতের রাতে রাস্তায় ঘুরে ঘুরে অসহায় মানুষদের কাছে পৌঁছে দেয় উষ্ণ পোশাক।
নতুন পোশাক বিলিয়ে ঈদের আনন্দ ভাগ করে নেয় সবার সাথে। বিগত বছরের পৃথিবীকে স্তব্ধ করে দেওয়া করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত অসহায়দের মধ্যে খাদ্য এবং মাস্ক বিতরন করা হয়েছে এবং তাদের এই করোনা পরিস্থিতি মোকাবিলা করতে স্বাস্থ্য সতর্কতা মূলক পরামর্শ দিয়ে আসছে।
আমি নবনির্বাচিত বলিষ্ঠ এই কমিটির সকল সদস্যসহ, সিআরসি পরিবারের সকল সদস্যদের সাথে নিয়ে আগামী দিনগুলোতে আমাদের নিয়মিত কার্যক্রম সহ সরকারের নির্দেশনা মতো আমাদের পথশিশুদের জন্য স্কুলটি পুনরায় শুরু করবো। সবসময়ের মতো তাদের পাশে থেকে একজন বিশ্বস্ত অভিভাবক হয়ে তাদেরকে পথের তথা দেশের বোঝা নয় বরং দেশের এক-একটি মানব সম্পদে পরিনত করবো। তাদের মধ্যে মূল্যবোধ এবং সাহসী জীবনীশক্তি জাগ্রত করে রাস্তা থেকে তুলে হাত থেকে ভিক্ষার থালা সরিয়ে বই  তুলে দিবো, ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্ষুদ্র সহযোগী হয়ে, এই মহান উদ্দেশ্যকে বুকে ধারন করতে আমি সকল সিআরসি যোদ্ধাদের আহ্বান করবো। সকল শুভাকাঙ্ক্ষী, সহযোদ্ধাদের সাথে নিয়ে আমাদের দেশ তথা বিশ্বকে পথশিশু মুক্ত করে, পথশিশু নামের এই শব্দটির ইতি এই সিআরসির হাতেই ঘটবে বলে আশা করছি।
উল্লেখ্য, “থেকে একসাথে যুক্ত, করবো পৃথিবী পথশিশু মুক্ত” স্লোগানকে সামনে রেখে ২০১৬ সাল থেকে ‘কাম ফর রোড চাইল্ড, বশেমুরবিপ্রবি শাখা’ পথশিশুদের নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.