বলিভিয়ার জালে উরুগুয়ের গোল উৎসব

বিটিসি স্পোর্টস ডেস্ক: দারুণ ছন্দে থাকা উরুগুয়ের সামনে পাত্তাই পেল না বলিভিয়া। একপেশে লড়াইয়ে তাদের উড়িয়ে দিল মার্সেলো বিয়েলসার দল। টানা দুই জয়ে কোপা আমেরিকার নক আউট পর্ব প্রায় নিশ্চত করে ফেলল তারা।
বাংলাদেশ সময় শুক্রবার সকালে ‘সি’ গ্রুপের ম‍্যাচে ৫-০ গোলে জিতেছে উরুগুয়ে। ২ ম‍্যাচে ৬ পয়েন্ট নিয়ে তারাই শীর্ষে।
ফাকুন্দো পেলিস্ত্রির গোলে শুরুতেই এগিয়ে যায় দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়নরা। পরে ব‍্যবধান দ্বিগুণ করেন জাতীয় দলের হয়ে টানা সাত ম‍্যাচে গোল করা দারউইন নুনেস।
দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের মধ‍্যে একে একে জালের দেখা পান মাক্সিমিলিয়ানো আরাউহো, ফেদে ভালভের্দে ও রদ্রিগো বেন্তানকুর।
আক্রমণাত্মক ফুটবলে অষ্টম মিনিটে এগিয়ে যায় উরুগুয়ে। রোনাল্দ আরাউহোর কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন পেলিস্ত্রি। ১৩ মিনিট পর বাঁ পায়ের জোরাল শটে ব‍্যবধান বাড়ান লিভারপুল স্ট্রাইকার নুনেস।
এরপর লম্বা অপেক্ষা। ৭৭তম মিনিটে খুব কাছ থেকে জালের দেখা পান মাক্সিমিলিয়ানো আরাউহো। চার মিনিট পর ব‍্যবধান আরও বাড়ান ভালভের্দে। একটু আগে বদলি নামা বেন্তানকুর ৮৯তম মিনিটে নিজের প্রথম স্পর্শে জালে বল পাঠিয়ে দলের বড় জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন।
বাংলাদেশ সময় আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার এড়ালেই গ্রুপ সেরা হয়ে পরের শেষ আটে যাবে উরুগুয়ে। গোল পার্থক্যে অনেক এগিয়ে থাকায় সেটা সম্ভব হতে পারে হেরে গেলেও।
টানা দুই হারের পর গাণিতিক সম্ভাবনা বেঁচে আছে বলিভিয়ারও। তবে গোল পার্থক‍্যে অনেক পিছিয়ে থাকায় টানা চতুর্থ আসরে গ্রুপ পর্ব থেকেই তাদের বিদায় প্রায় নিশ্চিত।
সেট পিস থেকে পালিস্ত্রি দলকে এগিয়ে নেওয়ার আগেই গোলের সুযোগ হাতছাড়া করেন নুনেস। দ্বিতীয়ার্ধে তার জায়গায় আসরে প্রথমবারের মতো মাঠে নামেন উরুগুয়ের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেস। সঙ্গে সঙ্গেই তাকে পরিয়ে দেওয়া হয় অধিনায়কের আর্ম ব‍্যান্ড।

Comments are closed, but trackbacks and pingbacks are open.