বর্ণাঢ্য আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে আ. লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ইতিহাস ও ঐতিহ্যের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের গৌরবের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
রবিবার জেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে জেলা শহরের শহীদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয় চত্বরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
আ’লীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।
জেলা আ’লীগের সভাপতি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাংসদ মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ।
আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ২৩ জুন রোববার সকাল সাড়ে ৮ টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। বর্ণাঢ্য শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারি কলেজের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে নেতৃবৃন্দ।
জেলা আওয়ামীলীগের সদস্য শহীদুল হুদা অলকের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন , সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জারা জাবিন মাহবুব, সাবেক নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন ও ডা. গোলাম রাব্বানী, জেলা আ’লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ দুররুল হোদা, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মোস্তাক হোসেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এইচ এম ফায়জার রহমান কনকসহ আ’লীগ, যুবলীগ ও কৃষকলীগসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার প্রাঙ্গনে প্রবীণ আওয়ামীলীগ নেতা-কর্মীদের সংবর্ধনা, আলোচনা সভা ও মুক্তিযুদ্ধ বিষয়ক কনসার্ট হয়। এসময় জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ সহ অংগ সংগঠনের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামীলীগের প্রতিষ্ঠা হয়। পরবর্তীতে বাংলাদেশের স্বাধীনতাসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামীলীগ।
বক্তারা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সুদীর্ঘ পথ চলায় বাংলাদেশ আওয়ামীলীগ বাঙালি জাতির ভাষা আন্দোলন, স্বাধীনতার সংগ্রাম ও মহান মুক্তিযোদ্ধাসহ সকল গণতান্ত্রিক এবং সাধারণ মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্বে সুমহান গৌরব অর্জন করেছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে, তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।
বক্তারা আরো বলেন, দেশে এখনো ষড়যন্ত্র চলছে, ঐক্যবদ্ধ হয়ে এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। পরে, বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্য, জাতীয় ৪ নেতাসহ অন্যান্য নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.