বরিশাল নগরীতে ভোটের দামামা বাজলেও জনমনে এখনো উৎসাহ আগ্রহ কাঙ্খিত মাত্রায় নয়

বরিশাল ব্যুরো: প্রতিক বরাদ্দের সাথে সমগ্র বরিশাল মহানগরীতে ভোটের দামামা বেজে উঠেছে। পূর্ব প্রস্তুতি গ্রহণ আলোকে প্রতিক পেয়েই প্রার্থীদের পক্ষে পাড়া মহল্লা মিছিল আর শ্লোগানে মুখরিত। তবে নগরবাসীর মনে আসন্ন এ সিটি নির্বাচন নিয়ে এখনো খুব আগ্রহ তৈরী না হলেও প্রার্থী আর সমর্থকগন প্রথম দিনেই সব নিয়ম নীতি উপেক্ষা করে বাঁধভাঙা উচ্ছাস নিয়ে নগরীর পথে পথে মাঠ দখলের রাজনীতিতে ব্যস্ত।
আনুষ্ঠানিক প্রচারনার প্রথম দিনে আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ নিজে প্রচারনায় পথে না নামলেও তার কর্মী সমর্থকগন পুরো নগরীর ৩০টি ওয়ার্ড চষে বেরিয়েছেন রাত ৮টার নিদিষ্ট সময়সীমার পরেও।
তবে আজ শুক্রবার (২৬ মে) বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায়ও যোগ দেননি প্রার্থী আবুর খায়ের। নগরী থেকে প্রায় প্রায় ৫৫ কিলোমিটার দুরে অগৈলঝাড়ার সেরল গ্রামে পৈত্রিক নিবাসে জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহর ঐ সভায় আবুল খায়েরের যোগ না দেয়াটা পূর্ব নির্ধরিতই ছিল।
ইসলামী আন্দোলন প্রার্থী মুফতি ফয়জুল করিম প্রতিক পেয়ে নগরীর সদর রোডে বায়তুল মোকাররাম জামে মসজিদে জুমার নামাজ আদায় টাউন হল প্রাঙ্গন থেকে আনুষ্ঠানিকভাবে ভোটের প্রচারনা শুরু করেন।
জাতীয় পার্টি প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে প্রতিক নিয়ে নগরীর বির্ধিত এলাকার মাতাসার মসজিদে জুমার নামাজ আদায় করে সবার কাছে দোয়া ও ভোট প্রার্থনা করেন। বিকেলে তিনি নগরীর বেশ কিছু এলাকায়ও গনসংযোগ সহ পথসভা করে সবার দোয়া ও ভোট কামনা করেছেন।
প্রার্থীদের পাশাপাশি আওয়ামী লীগ ও জাপা প্রার্থীদের সহ ধর্মীনিরাও ভোটের মাঠে সক্রিয় রয়েছেন আরো মাসখানেক আগে থেকেই। শুক্রবারও তার ব্যাতিক্রম ছিলনা।
আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের ৫ম নগর পরিষদের নির্বাচনে ভোটের আনুষ্ঠানিক প্রচারনা শুক্রবার শুরু হলেও মূল ৩ প্রার্থী সব বিধি বিধান উপেক্ষা করে আরো একমাস আগেই প্রচারনায় মাঠে ছিলেন। বিষয়টি নিয়ে সব গনমাধ্যমে নিয়মিত প্রতিবেদন প্রকাশিত হলেও বরিশালে নির্বাচন কমিশন লাগাতার সেচ্ছা অন্ধত্বে কাটিয়েছেন। ফলে আসন্ন সিটি নির্বাচনে নির্বাচন কমিশনের সচ্ছতা ও নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ হতে পারেড় বলেও সংশয় প্রকাশ করেছেন রাজনৈতিক পর্যনবেক্ষক মহল। ইতোমধ্যে জাপা প্রার্থী ইকবাল রিটার্ণিং কর্মকর্তার পরিবর্তনের পাশাপাশি বিচারিক ক্ষমতা সহ সেনা মোতায়েন এবং ইভিএম-এর পরিবর্তে ব্যলটে ভোট দাবী করে আসছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর  প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.