বরিশালে লঞ্চ-বাল্কহেড সংঘর্ষ: ১ জনের লাশ উদ্ধার, ১ জন নিঁখোজ

উজিরপুর প্রতিনিধি: বরিশালের বানারীপারা সন্ধ্যা নদীতে লঞ্চ ও বাল্কহেড এর সংঘর্ষে নিঁখোজ দুই জনের মধ্যে কালাম (৫৫) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার নান্দুহার এলাকার সাইজউদ্দিনের ছেলে।
মঙ্গলবার (৯ আগস্ট) সকালে বরিশালের বানারীপাড়া উপজেলাধীন সন্ধ্যা নদীর খেজুরবাড়ি পয়েন্ট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ তথ্য জানিয়েছেন বানারীপারা থানা পুলিশ ও বাল্কহেডের মালিক হাবিবুল্লা কাজী।
থানা পুলিশ জানান এখনও নিঁখোজ থাকা অপর শ্রমিক মিলনের সন্ধানে নদীতে তল্লাশি চালানো হচ্ছে।
প্রসঙ্গত, ৮ আগস্ট প্রায় ৫ শতাধীক যাত্রী নিয়ে পিরোজপুরের ভান্ডারিয়া থেকে ঢাকা যাওয়ায় পথে বানারীপারা উপজেলাধীন দাসের হাট সংলগ্ন সন্ধ্যা নদীতে এমভি মর্নিং সান-৯ লঞ্চের সঙ্গে বাল্কহেড ইফতি ও রেজভীর সাথে সংঘর্ষ হয়।
এতে বাল্কহেডটি ডুবে গিয়ে দু’শ্রমিক নিঁখোজ হয় এবং লঞ্চের তলা ফেটে ভেতরে পানি প্রবেশ করতে থাকে। পরবর্তীতে লঞ্চটিকে উজিরপুরের বড়াকোঠা ইউনিয়নের চৌধুরীর হাট লঞ্চঘাটে স্থানীয়রা আটক করে পুলিশে খবর দেয়।
সন্ধ্যায় ওসি মমিনুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমতউল্লাহ ,ইউপি চেয়ারম্যান এ্যাড. শহিদুল ইসলাম। রাত ১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন ও বরিশাল বিআইডব্লিউটি এর কর্মকর্তা উপস্থিত হয়ে যাত্রীদের নিরাপদে সরিয়েনিয়ে রাত ৩ লঞ্চটি মেরামত করা হলে সেটি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.