বরিশালে ছাত্রলীগ-ছাত্রদলের মোটরসাইকেল শোডাউনে আতঙ্ক

বরিশাল ব্যুরো: বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার নেতা বরিশালে পৌঁছার পরপরই নগরীতে মোটরসাইকেল শোডাউন করেছে মহানগর ছাত্রলীগ। সমাবেশস্থলের চারপাশের সড়ক এবং নগরীর প্রধান প্রধান সড়ক ঘুরে বিভিন্ন স্লোগান দেন সংগঠনের নেতৃবৃন্দ।
এদিকে সমাবেশে যোগ দিতে আসা ছাত্রদল নেতাদের নিয়েও মোটরসাইকেল শোডাউন করেছেন কয়েকজন ছাত্র নেতা। এতে করে নগরীতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
সন্ধ্যায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাতের নেতৃত্বে মোটরসাইকেল নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন নেতা-কর্মীরা। সাজ্জাদ সেরনিয়াবাত বলেন, বরিশালে বিএনপি একটি নাটকীয় সমাবেশের আয়োজন করেছে। তারা সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। নগরীতে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই সতর্কতা জানাতেই আমরা মিছিল করেছি।
বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি বলেন, কেন্দ্রীয় নেতারা বরিশালে এসেছেন। এবারের আন্দোলন সরকার পতনের আন্দোলন হবে।
এদিকে বিকেলে সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যান থেকে নগরীতে সমাবেশ সফল করতে মিছিল করেছে ছাত্রদল। ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহামুদ জুয়েলের নেতৃত্বে নেতা-কর্মীরা নগরীতে মিছিলটি করেন।
ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিমেল বলেন, আমরা কোনো সহিংসতার পক্ষে নয়। আমরা চাই শান্তিপূর্ণ সমাবেশ। আমাদের বাধা দিয়ে কোনো লাভ হবে না। আমাদের নেতা-কর্মীরা জনসভাস্থলে আসবেই।
প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ,  খুলনা ও রংপুরের পর শনিবার (৫ নভেম্বর) বরিশালে গণসমাবেশ করার কথা রয়েছে।
ইতোমধ্যে সমাবেশস্থল বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হয়েছেন বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা। মিছিল আর বিভিন্ন স্লোগানে মুখর হয়ে উঠেছে সমাবেশস্থল। শনিবার দুপুর থেকে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন জেলা থেকে আসা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা সমাবেশে বক্তব্য  দেবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.